ভুঞাপুরে ২ হাজার টাকায় লোভে অটো-ভ্যান চুরি, অতঃপর গণধোলাই

টাঙ্গাইলের ভূঞাপুরে ২ হাজার টাকা লোভে পড়ে ব্যাটারি চালিত অটো-ভ্যান চুরি করে নিয়ে যাওয়ার সময় মো: রবিউল ইসলাম (৩৫) নামের এক চোরকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা। রবিবার (০৪ আগস্ট) রাত আনুমানিক ৩টার দিকে উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের কয়েড়া গ্রামের দক্ষিণ পাড়ায় এ ঘটনা ঘটে।

রবিউল ইসলাম গোপালপুর উপজেলার ধোপার পাড়া গ্রামের মো: আহসান আলী আকন্দর ছেলে।

স্থানীয়রা বলেন, রাত ৩টার দিকে হতদরিদ্র আব্দুল আলিম (৩৮) নামের অটো-ভ্যান চালকের ভ্যানটির তালা ভেঙে বাড়ি থেকে নিয়ে রাস্তায় বের হয়ে কিছুপথ এগিয়ে আসলে সে সময়ে স্থানীয় দু’জন লোক দেখতে পায়। পরে ওই চোরকে ডাক দিলে সে ভ্যান রেখে পালানোর জন্য দৌড়ায়। এক পর্যায়ে ছোট একটি ডোবা পুকুর থেকে তাকে হাতে নাতে ধরে চোর চোর ডাক-চিৎকার করলে আশে পাশের লোকজনরা ঘটনাস্থলে মারপিট দেয়। লোকজন কম থাকার আরেক জন তাদের হাত থেকে পালিয়ে যায়।

অটো-ভ্যান চুরি করতে আসা রবিউল বলেন, উপজেলার নিকরাইল ইউনিয়নের মাটিকাটা গ্রামের মো: সাইফুল নামের এক পেশাদার চোরের কথামতো তার সাথে সে ওই ভ্যান চুরি করতে আসেন। অটো-ভ্যানটি চুরি করতে পারলে ২ হাজার টাকা পাবেন বলেও জানান।

উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মেম্বার মো: শহিদুল ইসলাম ও ওয়ার্ড আ’লীগের সভাপতি মো: লুৎফর রহমান খান বলেন, ভ্যান চুরির ঘটনার বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে আসা হয়। পরে তাকে উদ্ধার করে পুলিশের কাছে সোর্পদ করা হয়।

ভূঞাপুর থানা অফিসার ইনচার্জ মো: রাশিদুল ইসলাম জানান, ভোর সকালে স্থানীয়দের মাধ্যমে এ ঘটনার বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিক লোকটি উদ্ধারের জন্য পুলিশ পাঠানো হয় এবং তাকে উদ্ধার করে থানা হাজতে নিয়ে আসা হয়েছে। এ ব্যাপারে আইনি ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

(ভুঞাপুর সংবাদদাতা, ঘাটাইলডটকম)/-