ভুঞাপুরে যমুনার বাঁধে একাধিক ছিদ্র

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার অর্জুনা ইউনিয়নের গারাবাড়ি এলাকার যমুনা নদীর পূর্ব নিয়ন্ত্রণ বাঁধে একাধিক ছিদ্র দেখা দিয়েছে। সোমবার (৩০ জুন) রাতে বাঁধের কয়েকটি স্থানে এই ছিদ্র দেখা দেয়। তবে বাঁধের ওই ছিদ্র বন্ধে কাজ করছে পানি উন্নয়ন বোর্ড।

জানা যায়, ক্রমাগত পানি বৃদ্ধির ফলে সোমবার দিবাগত রাতে উপজেলার অর্জুনা ইউনিয়নের গারাবাড়ি এলাকার যমুনা নদীর পূর্ব নিয়ন্ত্রণ বাঁধের কয়েকটি স্থানে ছিদ্র দেখা দেয়। বাঁধে সৃষ্ট ওই ছিদ্র দিয়ে উপজেলার বিভিন্ন স্থানে এখন বন্যার পানি প্রবেশ করছে।

এদিকে মঙ্গলবার যমুনা নদীর পানি ৫ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ৪১ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়েছে। এর ফলে উপজেলার নতুন নতুন এলাকা প্লাবিত হতে থাকে। উপজেলার অর্জুনা আর গাবসারা ইউনিয়নের সবকটি গ্রাম এবং নিকরাইল ও গোবিন্দাসী ইউনিয়নসহ পৌর এলাকার আংশিকসহ প্রায় শতাধিক গ্রামের মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন।

সত্যতা নিশ্চিত করে টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সিরাজুল ইসলাম বলেন, গত বছর বাঁধ সংস্কারের জন্য ফেলা জিও ব্যাগের কয়েকটি স্থানে ছিদ্র দেখা দিয়েছে। বাঁধে সৃষ্ট ওই ছিদ্র বন্ধের কাজ অব্যাহত রয়েছে। সৃষ্ট ছিদ্রের কারণে বাঁধ ভাঙনের কোনো শঙ্কা না থাকলেও যে হারে পানি বৃদ্ধি পাচ্ছে তাতে বাঁধের উপর দিয়ে বন্যার পানি প্রবাহিত হওয়ার শঙ্কা রয়েছে বলেও জানান তিনি।

(ভুঞাপুর সংবাদদাতা, ঘাটাইল ডট কম)/-