ভুঞাপুরে ইভিএম পদ্ধতিতে হলো ভোট গ্রহণ

ডিসে ৩০, ২০১৯

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার অর্জুনা ইউনিয়ন পরিষদের একটি ওয়ার্ডের উপ-নির্বাচনে ডিজিটাল পদ্ধতি ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এর আগে ওই এলাকায় নির্বাচন কমিশন ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণের জন্য তিনদিনব্যাপী প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করেন।

সোমবার (৩০ ডিসেম্বর) সকাল ৯টা থেকে অজুর্না সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শুরু হয় ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের ভোটগ্রহণ। এই ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২১৬২জন। নির্বাচনে আইনশৃঙ্খলা কাজে র‌্যাবের দুইটি ও পুলিশের একটি টহল টিম ছাড়াও ৩২জন আনসার সদস্য নিয়োজিত ছিলেন বলে ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল ইসলাম নিশ্চিত করেছেন।

অর্জুনা গ্রামের মর্জিনা বেগম বলেন, ইভিএমের মাধ্যমে কিভাবে ভোট দিতে হয় তা আমাদের জানা ছিলনা। নতুন এই পদ্ধতিতে ভোট দিতে পেরে ভাল লাগছে।

শামীম বলেন, এভিএমের মাধ্যমে সহজেই ভোট প্রদান করা যায়। মেশিনের উপর হাতের আঙ্গুল রাখলেই ভোট হয়ে যায়।

নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার মো. হাফিজুর রহমান বলেন, ইভিএম মেশিনে ক্রুটিমুক্তভাবে ভোট গ্রহণ করা হয়। প্রথম দিকে মহিলাদের  উপস্থিতি কিছুটা কম থাকলেও পরবর্তীতে উপস্থিতি বেড়েছে। এ নির্বাচনে চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলা রিটার্নিং অফিসার নাজমা সুলতানা বলেন, ইভিএমে ভোট প্রদানের ব্যাপারে অজুর্নার ৩নং ওয়ার্ডে ভোটারদের তিনদিন প্রশিক্ষণ দেয়া হয়েছিল।

এ প্রসঙ্গে টাঙ্গাইল জেলা নির্বাচন অফিসার এএইচএম কামরুল হাসান জানান, টাঙ্গাইলে এই প্রথম ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এ পদ্ধতিতে দ্রুত ভোট গ্রহন ও নির্ভুল ভাবে ফলাফল ঘোষনা করা যায়।

উল্লেখ্য, গত ২৯ জুন সড়ক দূর্ঘটনায় নিহত হন এ ওয়ার্ডের ইউপি সদস্য শফিকুল ইসলাম।

(ভুঞাপুর সংবাদদাতা, ঘাটাইলডটকম)/-

ফেসবুক (ঘাটাইলডটকম)

বিভাগসমূহ

ঘাটাইলডটকম আর্কাইভ

পঞ্জিকা

July 2020
SSMTWTF
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031