ভিপি নুরুলের বিরুদ্ধে ঢাবি ছাত্রীর ধর্ষণ মামলা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করেছেন ঢাবির এক শিক্ষার্থী।

গতকাল রোববার (২০ সেপ্টেম্বর) রাতে ওই ছাত্রী ঢাকার লালবাগ থানায় মামলাটি দায়ের করেন। বাদী শিক্ষার্থী ঢাবির বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে থাকেন।

আজ সোমবার (২১ সেপ্টেম্বর) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন লালবাগ থানার ওসি কে এম মুস্তাফিজ।

তিনি বলেন, গতকাল রোববার রাতে ভুক্তভোগী ওই শিক্ষার্থী ভিপি নুরের নামে ধর্ষণের একটি অভিযোগ দায়ের করেন। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি। বিস্তারিত পরে জানানো হবে।

লালবাগ বিভাগের উপকমিশনার বিপ্লব বিজয় তালুকদার বলেন, অভিযোগকারী ও অভিযুক্তদের সবাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। এ ঘটনায় আসামি একাধিক। রোববার রাতে বাদী হয়ে অভিযোগকারী লালবাগ থানায় মামলা করেন।

মামলার প্রধান আসামি করা হয়েছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে। ধর্ষণের স্থান হিসেবে লালবাগ থানার নবাবগঞ্জ বড় মসজিদ রোডে হাসান আল মামুনের বাসার কথা উল্লেখ করা হয়েছে।

নুর ও মামুন ছাড়া মামলার অন্য আসামিরা হলেন- বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক (২) মো. সাইফুল ইসলাম, ছাত্র অধিকার পরিষদের সহ-সভাপতি মো. নাজমুল হুদা এবং ঢাবি শিক্ষার্থী আবদুল্লাহ হিল বাকি।

নুরুল হক নূর ২০১৮ সালে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে গড়ে ওঠা মঞ্চের যুগ্ম আহ্বায়ক ছিলেন। পরে বছর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে তিনি ভিপি নির্বাচিত হয়েছিলেন।

(স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম)/-