বিএসএমএমইউতে খালেদা জিয়ার দাঁতের চিকিৎসা

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে কেবিন ব্লকে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দন্ত বিভাগে নিয়ে চিকিৎসা দেওয়া হয়েছে। শনিবার (২৭ জুলাই) বেলা দেড়টার পর কড়া পাহারায় খালেদা জিয়াকে কেবিন ব্লক থেকে বের করা হয়। এরপর তাকে একটি মাইক্রোবাসে শ’ খানেক গজ দূরের আরেকটি ব্লকে দন্ত বিভাগে নেয়া হয়। দুপুর সোয়া ২টার দিকে তাকে ফিরিয়ে নেয়া হয় কেবিন ব্লকে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শুক্রবার এক সংবাদ সম্মেলনে দলীয় চেয়ারপারসনের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। এসময় তিনি খালেদা জিয়ার দাঁতের চিকিৎসার প্রয়োজনের কথাও বলেছিলেন।

বিএসএমএমইউর ওরাল অ্যান্ড ম্যাক্সিফেসিয়াল বিভাগের অধ্যাপক শামসুল আলম বিএনপি চেয়ারপারসনের দাঁতের চিকিৎসা দেন।

তিনি সাংবাদিকদের বলেন, তার (খালেদা) কয়েকটা ভাঙা দাঁতের শেকড় রয়ে গেছে। জিবে যে জায়গাটায় ঘা ছিলো তার থেকে আরেকটা জায়গায় ছোট একটা ক্ষত সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, অন্য দাঁতগুলো ভালো আছে। আমার বিশ্বাস যে, জিবের ক্ষতটা চলে যাবে।

দুর্নীতির মামলায় দণ্ড নিয়ে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দেড় বছরের বেশি সময় ধরে কারাগারে রয়েছেন। পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডে পুরাতন কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হওয়ায় চিকিৎসার জন্য গত ১ এপ্রিল তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে আনা হয়। এরপর থেকে তিনি এখানে রয়েছেন।

(অনলাইন ডেস্ক, ঘাটাইলডটকম)/-