বাসাইলে আ.লীগের দুই গ্রুপের সভাকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি

টাঙ্গাইলের বাসাইলে একইস্থানে আওয়ামী লীগের দুই গ্রুপের সভাকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আজ বুধবার (৩১ জুলাই) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না উপজেলা আওয়ামী লীগ অফিস ও বাসস্ট্যান্ড এলাকায় এ ধারা জারি করেন। বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত এই ধারা অব্যহত থাকবে।

আজ বুধবার উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে শোক দিবস উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা হওয়ার কথা ছিল।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, জাতীয় শোক দিবস উপলক্ষ্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী অলিদ ইসলাম ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মতিয়ার রহমান গাউজ একই সময়ে একইস্থানে প্রস্তুতিমূলক সভা ডাকে। সেখানে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার শামছুন নাহার স্বপ্না বলেন, বুধবার বেলা ১১টার দিকে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আওয়ামী লীগে দুই গ্রুপ সভা ডাকে। একই সময়ে একইস্থানে সভা ডাকায় অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সেখানে ১৪৪ ধারা জারি করা হয়। উপজেলা আওয়ামী লীগ অফিস ও বাসস্ট্যান্ড এলাকায় এ ধারা জারি করা হয়। এই আদেশ বুধবার বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত কার্যকর থাকবে। তাই এই স্থানে কেউ সভা, সমাবেশ, মিটিং এবং মাইকিং করতে পারবেন না।

এ ব্যাপারে বাসাইল থানার (ওসি) এসএম তুহীন আলী বলেন, বর্তমানে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। স্থানীয় আওয়ামী লীগের কার্যালয় ও বাসাইল বাসস্ট্যান্ডসহ বিভিন্নস্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

(বাসাইল সংবাদদাতা, ঘাটাইলডটকম)/-