বর্ণাঢ্য আয়োজনে ঘাটাইল উপজেলা প্রশাসনের বাংলা বর্ষবরণ

অসাম্প্রদায়িক উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে সোনার মানুষ হওয়ার দৃঢ় প্রত্যয়ে বাঙালি জাতি আজ পহেলা বৈশাখ ১৪২৫ বাংলা নববর্ষকে স্বতঃস্ফূর্তভাবে বরণ করে নিয়েছে। এ উপলক্ষে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা প্রশাসন নানান বর্ণীল কর্মসূচী গ্রহণ করে।

আজ শনিবার সকাল সাড়ে ৯টায় উপজেলা নির্বাহী অফিসার দিলরুবা আহমেদের নেতৃত্বে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়।

আজকের আয়োজনে ছিলো বৈশাখের মগ্নতা, হৃদয়ে নতুনকে কাছে পাবার তৃষ্ণা, আহবান। ‘মানুষ ভজলে সোনার মানুষ হবি’ এই স্লোগানে বাংলা নতুন বছরকে সাদরে বরণ করা হয়েছে মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে। শোভাযাত্রা শেষে ঘাটাইল উপজেলা চত্বরে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে মনোমুগ্ধকর বাংলা সংগীত, কবিতা, ছোট নাটিকা, ঐতিহাসিক সৃতিচারণ ইত্যাদি পরিবেশনের মাধ্যমে দর্শকদের মন মাতিয়ে তোলে স্থানীয় ও আমন্ত্রিত শিল্পীরা।

পরে উপজেলা প্রশাসন অতিথিদের পান্তা-ইলিশ, মাছ ভাজা, নানান বাঙালি দেশীয় খাবার দিয়ে আপ্যায়ন করে।

পহেলা বৈশাখের এই আয়োজনে উপস্থিত ছিলেন জিবিজি কলেজের অধ্যক্ষ শামছুল আলম মনি, উপজেলা আওয়ামী লীগের আহব্বায়ক শহীদুল ইসলাম লেবু, ডেপুটি এটর্নি জেনারেল এডভোকেট শহিদুল ইসলাম, শিক্ষানুরাগী তানভীর রহমান, যুবলীগ নেতা কাজী মাহমুদ জাহান, জামুরিয়া ইউপি চেয়ারম্যান ইখলাক হোসেন খান শামীম, দিগলকান্দি ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, দিগড় ইউপি চেয়ারম্যান মামুন প্রমুখ।

কেবল ঘাটাইল শহরেই নয়- এবারের বর্ষবরণ ইউনিয়ন থেকে গ্রাম পর্যন্ত বিস্তৃত হয়েছে। প্রায় সকল এলাকার মানুষজন বরণ করে নিয়েছে বাংলা নববর্ষ ১৪২৫। কিছু এলাকায় স্থানীয়ভাবে আয়োজন করা হয়েছে গ্রাম্যমেলার। মেলার আয়োজকরা নানান গ্রামীণ জিনিসপত্র দিয়ে তাদের স্টলগুলো সাজিয়েছে। সেখানে সকল শ্রেণীর লোকজনের অংশগ্রহণ চোখে পরার মতো।

(নিজস্ব প্রতিবেদক, ঘাটাইল.কম)/-