ফিরোজায় ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকবেন খালেদা জিয়া

ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আপাতত তার নিজ বাসায় ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকবেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বুধবার (২৫ মার্চ) বিকেলে তিনি সাংবাদিকদের একথা জানান।

মির্জা ফখরুল বলেন, আমরা ম্যাডামকে জানাতে এসেছি, আমরা ওনার মুক্তিতে অনেক খুশি হয়েছি। আল্লাহর কাছে দোয়া করছি, উনি যেন এখান থেকে উঠে দাঁড়াতে পারেন। আবার রাজনীতিতে আসতে পারেন, সেই কথাগুলো বলেছি।

তিনি বলেন, ওনার চিকিৎসার জন্য মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। মেডিক্যাল বোর্ডের সদস্যরা ইতিমধ্যে ওনার বাসায় গিয়েছেন। তাদের সঙ্গে আলোচনা করা হচ্ছে। আপাতত কিছুদিনের জন্য ম্যাডামকে কোয়ারেন্টাইনে রাখা হবে।

উল্লেখ্য, খালেদা জিয়া বুধবার বিকেলে মুক্তি পেয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে গুলশানের বাসায় যান বিকেল সোয়া ৫ টায়। এর কিছুক্ষণ পর খালেদা জিয়ার কয়েকজন চিকিৎসক ও স্থায়ী কমিটির সদস্য তার বাসায় যান। সেখানে বসে তারা সিদ্ধান্ত নেন খালেদা জিয়া আগামী ১৪ দিন গুলশানের বাসায় হোম কোয়ারেন্টিনে থাকবেন।

মুক্তির সিদ্ধান্তের খবর জানার পরই খালেদা জিয়ার গুলশানের বাসভবন ‘ফিরোজা’পরিষ্কার-পরিচ্ছন্ন শুরু করে। বাড়ানো হয়েছে ব্যক্তিগত নিরাপত্তা সদস্য সংখ্যাও।

(স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম)/-