পড়াশোনার পাশাপাশি খেলাধুলা শিশুর স্বাভাবিক বিকাশ ঘটায়: এমপি টিটু

0Shares

টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের জাতীয় সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু বলেছেন পড়াশোনার পাশাপাশি খেলাধুলা শিশুর স্বাভাবিক বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। ফুটবল, ক্রিকেট, হকির পাশাপাশি আমাদের গ্রামীণ খেলা হাডুডু, সাতারসহ অন্যান্য খেলার প্রতিও গুরুত্ব দিতে হবে। তিনি টাঙ্গাইলের নাগরপুরে আজ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে উপজেলার ঐতিয্যবাহী যদুনাথ ময়দানে ৪৮ তম গ্রীস্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার ফুটবল ফাইনাল খেলার প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকারের খেলাধুলার প্রতি সুনজর থাকায় আজ আমরা খেলাধুলার মাধ্যমে বিশ্ব দরবারে আলাদাভাবে পরিচিতি পাচ্ছি।

এসময় তিনি আরো বলেন, আমি বিশ্বাস করি, এ ধরনের আয়োজন দেশে আগামী দিনে জাতীয় মানের খেলোয়াড় তৈরিতে সাহায্য করবে। এছাড়া আমি বিশ্বাস করি এ ধরনের প্রতিযোগিতা তরুণ সমাজকে আরও বেশি সুস্থ, সবল ও কর্মঠ করে গড়ে তুলবে।

তিনি আগামী বছর থেকে নাগরপুর উপজেলায় স্কুল পর্যায়ে কাবাডি টূর্ণামেন্ট আয়োজন করার জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মনিরুজ্জামান মিয়াকে নির্দেশনা প্রদান করেন।

নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলামের সভাপতিত্বে ও সরকারি যদুনাথ মডেল স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শফিকুল ইসলাম সবুজের সঞ্চালনায় অনুষ্ঠিত ফাইনাল খেলায় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস ছামাদ দুলাল, ভাইস চেয়ারম্যান মো.হুমায়ুন কবীর, ছামিনা বেগম শিপ্রা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মনিরুজ্জামান মিয়া প্রমূখ।

খেলায় উপজেলার এসটি আই উচ্চ বিদ্যালয় ট্রাইব্রেকারে ৭-৬ গোলে ধুবড়িয়া ছেফাতুল্লাহ উচ্চ বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

উল্লেখ্য খেলা নির্ধারিত সময় গোল শূণ্য ড্র থাকায় ট্রাইব্রেকারে খেলার ফলাফল নির্ধারিত হয়। পরে ফুটবল খেলার বিজয়ী সহ গ্রীস্মকালীন অন্যান্য খেলার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন স্থানীয় সাংসদ আহসানুল ইসলাম টিটু।

(মাসুদ রানা, ঘাটাইলডটকম)/-