প্রতিষ্ঠার ২০ বছর পর টাঙ্গাইলের ভাসানী বিশ্ববিদ্যালয়ে ছাত্র পরামর্শক নিয়োগ

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ২০ বছর পর প্রথম ছাত্র পরামর্শক ও নির্দেশনা পরিচালক পদে দায়িত্ব পেয়েছেন এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের প্রফেসর ড. এএসএম সাইফুল্লাহ।

গত ৩০ জুন বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ড. তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত নোটিশে প্রফেসর ড. এএসএম সাইফুল্লাহকে দুই বছরের জন্য পরিচালক পদে দায়িত্ব দেয়া হয়। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ শাখার উপ-পরিচালক মো. সামছুল আলম মঙ্গলবার(৭ জুলাই) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন।

নবনিযুক্ত ছাত্র পরামর্শক ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. এএসএম সাইফুল্লাহ বলেন, ছাত্র-ছাত্রীরা বিশ্ববিদ্যালয়ের প্রাণ। শিক্ষার্থীরা আছে বলেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী আছে। বেশিরভাগ বিশ্ববিদ্যালয়েই ছাত্র পরামর্শক বা পরিচালক রয়েছে, আমাদের বিশ্ববিদ্যালয়েও পরিচালক (ছাত্র পরামর্শক ও নির্দেশনা) পদটি রয়েছে।

প্রথম পরিচালক হিসেবে আমি চেষ্টা করব শিক্ষার্থী-শিক্ষকদের সমন্বয়ে একটি উইং তৈরি করার। শিক্ষার্থীদের কেরিয়ার, উচ্চ শিক্ষা, মনস্তাত্বিক বিষয়সহ বিভিন্ন সমস্যা সমাধানের পরামর্শ দেয়ার চেষ্টা করব।

শিক্ষার্থীদের প্রতি আহবান থাকবে, তারা যেন যেকোন সমস্যার বিষয়ে আমাদেরকে জানায়। যেহেতু পদটি নতুন, অন্যান্য বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নিয়ম-নীতি অনুযায়ী আমাদের নীতিমালা তৈরির চেষ্টা করব। এজন্য একটি পৃথক কমিটি গঠন করা হয়েছে।

এ বিষয়ে ছাত্রলীগ নেতা মানিক শীল বলেন, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ২০ বছর পাড় হলেও এই প্রথম আমরা ছাত্র পরামর্শক পেলাম। এটা এই বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জন্য আনন্দের সংবাদ।

এর আগে বিভিন্ন সময় ছাত্র-ছাত্রীদের দাবি আদায়- সমস্যা সমাধানের জন্য প্রক্টর অফিসে যেতে হত। এখন শিক্ষার্থীদের সমস্যা উপস্থাপনের সুনির্দিষ্ট ক্ষেত্র তৈরি হয়েছে।

নবনিযুক্ত ছাত্র পরামর্শক ও নির্দেশনা পরিচালক শ্রদ্ধেয় প্রফেসর ড. এএসএম সাইফুল্লাহ স্যারকে সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে অভিনন্দন জানাই।

(টাঙ্গাইল সংবাদদাতা, ঘাটাইল ডট কম)/-

Print Friendly, PDF & Email