নির্মাণের এক মাস না পেরোতেই মধুপুরে কোটি টাকার রাস্তা ভেঙে বেহাল!

টাঙ্গাইলের মধুপুর উপজেলার আলোকদিয়া ইউনিয়নে এলজিইডি নির্মিত প্রায় কোটি টাকার সড়ক মাসখানেক না যেতেই ভেঙেচুরে চলাচল অনুপযোগী হয়ে গেছে।

আলোকদিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এবং অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক কোরবান আলী জানান, মধুপুর এলজিইডি গত জুন মাসে মধুপুর পৌরশহরের কাঁঠাতলী মোড় থেকে লাউফুলা বাজার পর্যন্ত নতুন রাস্তা নির্মাণ এবং পুরোনো কিছু অংশ সংস্কার করে। এ রাস্তার সাত্তার মিয়া বাড়ির মোড় থেকে লাউফুলা বাজার পর্যন্ত দুই কিলো রাস্তা নির্মাণে বরাদ্দ ছিল পৌনে এক কোটি টাকা।

এলাকাবাসীর অভিযোগ, ঠিকাদার সিডিউল মোতাবেক কাজ না করায় বৃষ্টিতে রাস্তার পিচ ও খোয়া উঠে গেছে। অনেক স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। কোনো কোনো স্থানে রাস্তার অস্তিত্বই নেই। সড়কের ভগ্নদশার দরুণ চেয়ারম্যান বাড়ি বাইরের কালভার্ট অংশে ছোট ছোট যানবাহন ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে। নিম্নমানের কাজের প্রতিবাদে এলাকাবাসীরা গত ৯ জুলাই সড়ক অবরোধ করেন। স্থানীয় প্রশাসনের অনুরোধে এলাকাবাসী ঘণ্টা দুয়েক পর তা প্রত্যাহার করেন।

এ ব্যাপারে মধুপুর উপজেলা এলজিইডির প্রকৌশলী বিদ্যুত্ কুমার দাস জানান, সড়কটি দশ টন ওজনের যান চলাচল উপযোগী। কিন্তু গত সপ্তাহের টানা বর্ষণের সময় নিষেধাজ্ঞা উপেক্ষা করে ২০ থেকে ৩০ টন ওজনের ভারী যান চলাচল করায় সড়কটির ব্যাপক ক্ষতি হয়। ঠিকাদারকে বলা হয়েছে সড়কটি মেরামত করে দেয়ার জন্য ।

(নিজস্ব প্রতিবেদক, ঘাটাইলডটকম)/-