নাগরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে এমপি টিটু’র ডেঙ্গু সনাক্তকরণ কিট প্রদান

গত কয়েক দিনে টাঙ্গাইলের নাগরপুরে ডেঙ্গুর প্রকোপ দেখে টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের জাতীয় সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু নাগরপুরউপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু সনাক্তকরণ কিট সরবরাহ করেছেন। মঙ্গলবার (৬ আগষ্ট) সকালে এমপি টিটুর ব্যক্তি উদ্যোগে এ ডেঙ্গু সনাক্তকরণ কিট সরবরাহ করা হয়।

এতে করে ডেঙ্গু রোগ নির্নয় ও এর চিকিৎসা সেবা এখন থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকেই সম্ভব বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এ প্রসঙ্গে স্থানীয় এমপি আহসানুল ইসলাম টিটু ঘাটাইলডটকমকে বলেন, আপনারা জানেন ডেঙ্গু রোগ সম্পর্কে জনগণকে সচেতন করতে আপনাদের সাথে নিয়েই আমি বেশ কয়েকটি সচেতনতামূলক প্রোগ্রাম করেছি। কারন আমরা সচেতন হলেই এ রোগের প্রকোপ অনেকটা কমে যাবে। তাছাড়া সরকারিভাবে ডেঙ্গু রোগ নির্নয়ের কিট পেতে দেরি হচ্ছে বিধায় আমি ব্যক্তি উদ্যোগে নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ কিট সরবরাহ করেছি।

তিনি নাগরপুর উপজেলাবাসীকে ডেঙ্গু রোগ নিয়ে আতংকিত না হয়ে সঠিকভাবে একে মোকাবেলা করার আহবান জানান।

নাগরপুর উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: মো.আশরাফ আলী জানান, আমাদের স্থানীয় এম পি আহসানুল ইসলাম টিটু আমাকে কথা দিয়েছিলেন সরকারিভাবে কিট পেতে দেরি হলে তিনি তার ব্যক্তি উদ্যোগে সরবরাহ তা করবেন। তিনি তার কথা রেখেছেন। ডেঙ্গু রোগ নির্নয়ের কিট এখন আমাদের কাছে পর্যাপ্ত মজুদ আছে। ডেঙ্গু নিয়ে আতংকিত হওয়ার কিছু নেই। এ রোগের চিকিৎসা নিতে রোগীদের আর হয়রানী হতে হবে না বলে আশ্বস্ত করেন।

(মাসুদ রানা, ঘাটাইলডটকম)/-