নাগরপুরে স্বাস্থ্যবিধি না মেনেই চলছে পশুর হাট

টাংগাইলের নাগরপুরে স্বাস্থ্যবিধি না মেনেই জমে উঠেছে কোরবানির পশুর হাট। হাটে আগত অধিকাংশ ক্রেতা বিক্রেতার সামাজিক দূরত্বের বালাই নেই, নেই মুখে মাস্কও। ফলে করোনা সংক্রমনের ঝুঁকি নিয়েই চলছে পশুর হাট।

সরেজমিনে দেখা গেছে, কোরবানির হাটগুলোতে সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রয় বিক্রয়ের কথা থাকলেও তা মানছে না হাট কমিটি ও ক্রেতা বিক্রেতারা। উপচে পড়া ভিড়ে উপজেলার তেবাড়িয়া, খোরশেদ মার্কেট, শাহজানী পশুর হাটে চলছে ক্রয় ও বিক্রয়।

স্বাস্থ্যবিধি মেনে পশুর হাট পরিচালনা করার সরকারি নির্দেশনা থাকলেও এ বিষয়ে প্রাশসনিক ভাবে কোন পদক্ষেপ নেওয়া হয়নি।

করোনা ভাইরাস এর কারণে সকাল ১০ ঘটিকা হইতে সন্ধ্যা ৬ টা পর্যন্ত পশুর হাট চালানোর নির্দেশ থাকলেও ক্রেতা বিক্রেতা ও হাট কমিটি তা মানছেন না।

খোরশেদ মার্কেটের হাটে কোরবানি জন্য গরু কিনতে আসা জাফর মিয়া জানান, এমন ভাবে পশুর হাটে সামাজিক দূরত্ব বজায় রাখা না হলে, করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করতে পারে। এখানে কোন স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না।

উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. রফিকুল ইসলাম জানান, পশুর হাটে সামাজিক দূরত্ব বজায় রাখা ও মুখে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে গনসচেতনতা তৈরী করতে মাইকিং এর ব্যবস্থা করা হয়েছে। এছাড়া পশুর স্বাস্থ্য পরীক্ষায় মেডিকেল টিম প্রতিটি হাটে রাখা হয়েছে।

(নাগরপুর সংবাদদাতা, ঘাটাইল ডট কম)/-