নাগরপুরে ধর্ম অবমাননা করে শিক্ষকের বই প্রকাশ ও বিতরণ

টাঙ্গাইলের নাগরপুরে নয়ান খান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মনির হোসেন অশ্লীল ভাষা ব্যবহার ও সৃষ্টিকর্তার প্রতি অশালীন মন্তব্য করে Theories and Thoughts নামে একটি বই প্রকাশ করে ছাত্র-ছাত্রী ও সাধারণের মাঝে বিনামূল্যে বিতরণ করেছে। এতে ফুঁসে উঠেছে স্থানীয় ওলামায়ে কেরাম ও সাধারণ মানুষ।

মনির হোসেন তার লেখা Theories and Thoughts বইটিতে ৪৩ পৃষ্ঠায় ৫১৮ নং বাক্যে উল্লেখ করেন- `There is no God and no saitan but man and both of them are available in man. অর্থ- স্রষ্টা নাই, শয়তানও নাই, কিন্তু মানুষ আছে। আর মানুষেই ও দুটো আছে।

তিনি ৪৬ পৃষ্ঠায় ৫৩৬ নং বাক্য আরো উল্লেখ করেন- ’Creator is an opportunist, liquid substance.’ অর্থ- স্রষ্টা হচ্ছে একটি সুবিধাবাদী তরল পদার্থ।

এছাড়াও বইটিতে বিভিন্ন পৃষ্ঠায় নানাভাবে তিনি অশ্লীল বাক্য তৈরি করে, স্রষ্টা ও তার সৃষ্টিকে নিয়ে মতামত প্রকাশ করেছেন।

উল্লেখ্য, মনির হোসেনের প্রকাশিত Theories and Thoughts বইটি দি নাগরপুর প্রিন্টিং প্রেস থেকে প্রকাশ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে নাগরপুর বাজার জামে মসজিদের ইমাম মাওলানা মোঃ রফিকুল ইসলাম বলেন, এটি একটি ন্যক্কারজনক ঘটনা। আমরা মুসলমান হিসাবে এর তীব্র প্রতিবাদ জানাই। এই বই বাজেয়াপ্ত করা হোক ও অভিযুক্ত শিক্ষককের গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রচলিত আইনে কঠোর শাস্তির দাবি করছি।

নাগরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আনিসুর রহমান বলেন- ‘Theories and Thoughts বইটিতে ধর্মবিরোধী বক্তব্য রয়েছে। অভিযোগ পেলে বইটির লেখকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম)/-

Print Friendly, PDF & Email