নাগরপুরে জাতীয় শোক দিবস পালিত

সারাদেশের ন্যায় টাঙ্গাইলের নাগরপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, শোক র‌্যালী, আলোচনা সভা, দোয়া মাহফিল ও গণভোজের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (১৫ আগষ্ট) সকালে উপজেলা চত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন স্থানীয় সাংসদ আহসানুল ইসলাম টিটু, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকিরুল ইসলাম উইলিয়াম ও সাধারন সম্পাদক মো.কুদরত আলী, মুক্তিযোদ্ধা, থানা প্রশাসনসহ সর্বস্তরের জনতা।

পরে ১৯৭৫ সালের ১৫ আগষ্টে সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

এরপর উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা, উপজেলা আওয়ামীলীগ, মহিলালীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ, যুবলীগ সহ অঙ্গ ও ভাতৃপ্রতিম সংগঠন বিশাল শোক র‌্যালী উপজেলা চত্বর থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও ফয়েজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু, উপজেলা সহকারী কমিশনার ভূমি ইয়াসমিন মনিরা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকিরুল ইসলাম উইলিয়াম, সাধারন সম্পাদক মো.কুদরত আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো.হুমায়ুন কবীর, সরকারি যদুনাথ স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শফিকুল ইসলাম সবুজ প্রমূখ। এছাড়া বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান পৃথক পৃথক ভাবে শোক দিবস উপলক্ষ্যে নানা কর্মসূচী গ্রহনের মধ্যদিয়ে দিবসটি পালন করে।

(মাসুদ রানা, ঘাটাইলডটকম)/-