‘নাইট অব দ্য ইয়ার’ অ্যাওয়ার্ড পেলেন মির্জাপুরের উদয় হাকিম

সম্মানজনক ‘নাইট অব দ্য ইয়ার’ অ্যাওয়ার্ড পেলেন দেশ-বিদেশের গণমাধ্যম ও কর্পোরেট ব্যক্তিত্ব মির্জাপুরের কৃতি সন্তান উদয় হাকিম। বাংলাদেশি মাল্টিন্যাশনাল ইলেকট্রনিক্স ব্র্যান্ড ‘ওয়ালটন’ এর নির্বাহী পরিচালক উদয় হাকিমকে এ সম্মাননা দিয়েছে প্রতিষ্ঠানটি। ২০১৯ সালে ওয়ালটনের মার্কেটিং এবং ব্র্যান্ডিংয়ে বিশেষ অবদান রাখায় এই পুরস্কার পেলেন তিনি।

গত মঙ্গলবার (৭ জানুয়ারি) রাজধানীতে ওয়ালটনের কর্পোরেট অফিসে উদয় হাকিমের হাতে ক্রেস্ট তুলে দেন প্রতিষ্ঠানটির পরিচালকগণ।

উল্লেখ্য, উদয় হাকিম ১৯৭৫ সালের ২৫ মার্চ টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার উয়ার্শী ইউনিয়নের বর্ধনপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে অনার্স এবং মাস্টার্স পাস করেন। তারপর দেশের স্বনামধ্যন্য সব গণমাধ্যম দৈনিক প্রথম আলো, আমার দেশ, কালের কণ্ঠ, চ্যানেল আই ও সিএসবি টেলিভিশনে ১২ বছর সাংবাদিকতা করেছেন।

এরপর ২০১০ সালে তিনি দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটনে যোগদান করেন। গত বছরের জানুয়ারিতে ওয়ালটনের ক্রিয়েটিভ অ্যান্ড পাবলিকেশন বিভাগের নির্বাহী পরিচালক হিসেবে পদন্নোতি পান তিনি। পাশাপাশি জনপ্রিয় নিউজপোর্টাল রাইজিংবিডি ডটকমের উপদেষ্টা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

বহু গুণে গুণান্বিত উদয় হাকিম ছোটবেলা থেকেই লেখালেখি করছেন। তার প্রকাশিত বইয়ের সংখ্যা ৬টি। জীবনমুখী বাংলা গানের শ্রেষ্ঠ শিল্পী নচিকেতা সম্প্রতি তার লেখা গান নিয়ে এ্যালবাম করেছেন। খেলাধুলা, ভ্রমণ এবং আবৃত্তি বিষয়ে উদয় হাকিমের ব্যাপক আগ্রহ এবং অংশগ্রহণ রয়েছে। ইতোমধ্যেই তিনি ইংল্যান্ড, আমেরিকাসহ বিশ্বের ৩০টিরও বেশি দেশ ভ্রমণ করেছেন। দীর্ঘদিন ধরে তিনি ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেটে ওয়ালটনের ব্র্যান্ডিং করে আসছেন।

সাফল্যে গাঁথা জীবনের অধিকারী উদয় হাকিম বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ’ এর জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের একজন খণ্ডকালীন শিক্ষকও। এছাড়াও উদয় হাকিম এফবিসিসিআইয়ের সদস্য, জাতীয় প্রেসক্লাবের সহযোগী সদস্য এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য।

(আরাফাত ইসলাম শুভ, ঘাটাইলডটকম)/-