ধনবাড়ীর সকল শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণ উৎসব

সারা দেশের ন্যায় উৎসব মুখর পরিবেশে টাঙ্গাইল সহ টাঙ্গাইলের ধনবাড়ীতে প্রতিবন্ধী শিক্ষাপ্রতিষ্ঠান সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পাঠ্যপুস্তক উৎসব ও নগত টাকা সহ খাবার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ।

আজ ১ জানুয়ারী বুধবার সকাল সাড়ে ১১ টায় ধনবাড়ী খন্দকার নজরুল ইসলাম অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের হল রুমে ৩১৫ জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে নতুন বই নগত টাকা সহ খাবার বিতরন করা হয়।

ধনবাড়ী খন্দকার নজরুল ইসলাম অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের সভাপতি বাংলাদেশ রান ডেভেপমেন্ট সোসাইটির চেয়ারম্যান খন্দকার মোস্তাফিজুল ইসলাম জীবনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধনবাড়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মতিউর রহমান খান।

তিনি ৩১৫ জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে বই,খাবার ও নগদ টাকা বিতরন করেন।

এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঞ্জুআরা খাতুন, সহকারী প্রধান শিক্ষক শাহীন সুমনা, সাংবাদিক হাফিজুর রহমান, খোরশিদা আক্তার, হ্যাপী খাতুন,আইরিন পারভীন, পাপিয়া আক্তার,তৌফাতুন্নাহার, উম্মে খাদিজা, রূপা খাতুন, শীলা সূত্রধর, মিজানুর রহমান সহ উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সকল শিক্ষক ও ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ।

বই উৎসব অনুষ্টানে প্রতিবন্ধী শিক্ষার্থীরা হাতে নতুন বই পেয়ে আনন্দ উৎসবে মেতে উঠে।

অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি শিক্ষানুরাগী বাংলাদেশ রান ডেভেপমেন্ট সোসাইটির চেয়ারম্যান মোস্তাফিজুল ইসলাম জীবন তিনি তার বক্তব্যে বলেন, শিক্ষায় পিছিয়ে পড়া দেশগুলোর মধ্যে বাংলাদেশ অনুকরণীয়। বিশ্বের কাছে আমরা এখন রোল মডেল। কেউ আমাদের এ অগ্রগতি কে থামাতে পারবে না। নতুন বাংলাদেশের সম্ভাবনা বাস্তবায়নে নেতৃত্বে দিচ্ছেন বাংলাদেশর সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। উক্ত প্রতিষ্ঠানের ৫ জন প্রতিবন্ধী শিক্ষার্থী এবছর পঞ্চম শ্রেণীর সমাপনী পরীক্ষায় অংশ নিয়ে ভাল ফলাফল করে উর্ত্তীণ হয়। ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে এগিয়ে যাচ্ছি আমরা।

তিনি বলেন, আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। আগামী দিনের বাংলাদেশ গড়ে তোলার জন্য সুস্থ মানুষের পাশাপাশি অটিস্টিক ও প্রতিবন্ধীরাও যেন সমাজের বোঝা হিসেবে পড়ে না থাকে এজন্য মাননীয় প্রধান মন্ত্রীর কন্যা সাইমা ওয়াজেদ পুতুল এর নেতৃত্ব আমরা প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে যাচ্ছি নিজস্ব অর্থায়নে।

অপরদিকে, ধনবাড়ীর সাকিনা মেমোরিয়াল গালর্স হাই স্কুল, ধনবাড়ী সরকারী নওয়াব ইনস্টিটিউশন, কলেজিয়েট মডেল স্কুল, কেরামজানি বহুমূখী উচ্চ বিদ্যালয়,বানিয়াজান দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়, মুশুদ্দি আফাজ উদ্দিন উচ্চ বিদ্যালয়, কদমতলী বহুমূখী উচ্চ বিদ্যালয়, বি.বি.জি উচ্চ বিদ্যালয়, পাইস্কা উচ্চ বিদ্যালয়, শাপলা আইডিয়াল হাই স্কুল, নল্যা মমতাজ আলী উচ্চ বিদ্যালয়, কেন্দুয়া উচ্চ বিদ্যালয়, ভাইঘাট উচ্চ বিদ্যালয়, যদুনাথপুর উচ্চ বিদ্যালয়, ধোপাখালী উচ্চ বিদ্যালয় সহ সকল মাধ্যমিক ও উপজেলার সকল মাদ্রাসা, প্রাথমিক বিদ্যালয় গুলোতে নতুন বই বিতরন করা হয়েছে।

(হাফিজুর রহমান, ঘাটাইলডটকম)/-