ধনবাড়ীতে কবর থেকে মুক্তিযোদ্ধার কঙ্কাল চুরি!

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলায় দাফনের এক বছর পর কবর থেকে শাহজাহান আলী নামে এক মুক্তিযোদ্ধার কঙ্কাল চুরির অভিযোগ পাওয়া গেছে। শনিবার (৪ জানুয়ারি) দুপুরে ধনবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চাঁন মিয়া এ তথ্য জানান।

শুক্রবার (৩ জানুয়ারি) মধ্যরাতে ওই উপজেলার মুশুদ্দি ইউনিয়নের মুশুদ্দি দক্ষিণপাড়ার আরফান মাস্টারের বাড়ির পারিবারিক কবরস্থান থেকে এ চুরির ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত বছর মুক্তিযোদ্ধা শাহজাহান মারা যাওয়ার পর রাষ্ট্রীয় মর্যাদায় ও তার শেষ ইচ্ছা অনুয়ায়ী নানা-নানীর কবরের পাশে তাকে দাফন করা হয়। শুক্রবার মধ্যরাতে কে বা কারা শাহজাহানের কঙ্কালটি কবর থেকে তুলে নিয়ে গেছে। এর আগেও গত এক বছরে একাধিকবার তার কঙ্কাল তুলে নেওয়ার চেষ্টা করা হয়েছিল।

ধনবাড়ী মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার আনোয়ার হোসেন কালু বলেন, পীরের ভক্ত শাহজাহানের জীবন-যাপন ছিল ভিন্ন রকম। তার সহকর্মীরা তার মৃত্যুর পর মরদেহ তুলে নেওয়ার চেষ্টা করেছে। তারাই হয়তো কঙ্কালটি তুলে নিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এ বিষয়ে ওসি চাঁন মিয়া জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরির্দশন করা হয়েছে। তদন্ত করে ঘটনার প্রকৃত রহস্য সম্পর্কে বলা যাবে।

মুক্তিযোদ্ধা শাহজাহানের জন্ম গোপালপুর উপজেলার ভাদুরীর চরে। বৈবাহিক কারণে তিনি ধনবাড়ীর বলিভদ্র ইউনিয়নের ইস্পিঞ্জারপুরের বাসিন্দা ছিলেন বহুদিন। দারিদ্রের কারণে তিনি মধুপুরের গাছাবাড়ী আশ্রয়ণ কেন্দ্রে থাকা অবস্থায় গত বছর মারা যান।

(ধনবাড়ী সংবাদদাতা, ঘাটাইলডটকম)/-