দেলদুয়ারে ডেঙ্গু জ্বরে এক নারীর মৃত্যু

0Shares

টাঙ্গাইলের দেলদুয়ারে এডিস মশার কামড়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত আট জনের খবর পাওয়া গেছে। এদের মধ্যে শেফালী (৪৫) নামের এক জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২০ আগস্ট) প্রচন্ড জ্বর নিয়ে নিয়ে জামুর্কী হাসপাতালে গেলে সেখানেই তার মৃত্যু হয়।

নিহত শেফালী (৪৫) উপজেলার বর্নী গ্রামের লুতফর রহমানের স্ত্রী।

একই গ্রামের ইসহাক সিকদারের মেয়ে আছিয়া বেগম (৩৫), বুধবার (২১ আগস্ট) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং শাহালমের স্ত্রী রাশেদা (৩৫) টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন।

এছাড়া দেলদুয়ার থানায় কর্মরত পুলিশ কনস্টেবল শাহাবউদ্দিন ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেছে চিকিৎসাধীন আছেন বলে নিশ্চিত করেছেন ওসি এ কে সাইদুল হক ভুইয়া।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা যায়, ১০ আগস্ট থেকে এ পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ জনকে সনাক্ত করা হয়েছে। তারা হলেন নুরুন্দা গ্রামের সম্ভু দাসের ছেলে বাবুল দাস (৪৫), নান্দুরিয়া গ্রামের রঙ্গলালের ছেলে হৃদয় মন্ডল (১৭), হেরন্ডপাড়া গ্রামের জয়নাল মিয়ার স্ত্রী ফিরোজা বেগম, নলশোধা গ্রামের রঞ্জু মিয়ার ছেলে মামুন(৩৪) ও লালহারা গ্রামের সাহেব আলীর মেয়ে সোনালী (১২)।

উপজলো স্বাস্থ্য প:প: কর্মকর্তা ডা: মো. মিনহাজ উদ্দিন জানান, ডেঙ্গু সনাক্তকরণের কিট আসার পর থেকে ৫ জনকে সনাক্ত করা হয়েছে। এদের মধ্যে সোনালীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে টাঙ্গাইল জেলারেল হাসপাতালে রের্ফাড করা হয়েছে।

জনসচেতনতা বাড়াতে প্রচার-প্রচারণার পাশাপাশি মশক নিধন স্প্রে ও পরিচ্ছন্নতা অভিযান চালানো হচ্ছে বলে জানান তিনি।

(তারিকুল ইসলাম তাহের, ঘাটাইলডটকম)/-