তারেক কন্যা জাইমার লন্ডনে ব্যারিস্টারি পাসের খবর ফেসবুকে ভাইরাল

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও বিশিষ্ট চিকিৎসক জোবায়দা রহমানের মেয়ে জাইমা রহমান লন্ডনে ব্যারিস্টারি পাস করেছেন, এমন একটি খবর ফেসবুকে ভাইরাল হয়েছে। এমন খবরে নেতাকর্মীরা উচ্ছ্বসিত।

মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার ও স্বাধীনতার ঘোষণা পাঠকারী শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীরউত্তম ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার দৌহিত্রীর এমন অর্জনে নেতাকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিচ্ছেন। তাদের প্রশংসায় ভাসছেন জাইমা রহমান।

বিষয়টি নিয়ে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের মধ্যম সারির নেতারা নিশ্চিত করলেও শীর্ষ পর্যায়ের নেতাদের বক্তব্য পাওয়া যায়নি।

এ প্রসঙ্গে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের মহাসচিব এম আবদুল্লাহ একটি ফেসবুক স্ট্যাটাস দেন। তিনি লিখেন, ‘শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার দৌহিত্রী ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের একমাত্র কন্যা জাইমা রহমানের একটি নতুন ছবি ঘুরছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। বাবা তারেক রহমান ও মা ডা. জোবায়দা রহমানের মাঝে দাঁড়ানো জাইমার ছবিটি কবে কোথায় তোলা তার বিবরণ বা উপযুক্ত ক্যাপশন আমার নজরে পড়েনি। তবে অনুমান করা যায় বিলাত প্রবাসী জায়মা আইনশাস্ত্রে সর্বোচ্চ ডিগ্রি অর্জন করেছেন।

এটা জিয়া পরিবার শুধু নয়, বাংলাদেশের জাতীয়তাবাদী আদর্শের অগনিত মানুষের জন্য আাশা জাগানিয়া খবর। যারা জিয়া পরিবারকে নির্মূল করে জাতীয়তাবাদী আদর্শের রাজনীতিকে নেতৃত্বশূন্য করতে মরিয়া তাদের নতুন ভাবনার খোরাক যোগাবে এ ছবি। মেধাহীন রাজনীতির যুগে জায়মা নিজেকে সুযোগ্য করে গড়ে তুলছে এ জন্য তাকে আন্তরিক অভিনন্দন।

ছাত্রদলের ভারপ্রাপ্ত দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী স্ট্যাটাসে লিখেন, ‘জিরা গাছ থেকে জিরা জন্মায় আর হিরা থেকে হিরা। জিয়া পরিবারের দ্বিতীয় প্রজন্ম সেটা বেশ ভালোভাবেই প্রমাণ করতে সক্ষম হলো। অভিনন্দন ও শুভেচ্ছা জাইমা রহমানকে। দেশ ও দশের জন্য নিজের জীবনকে উৎসর্গ করার ব্রত নিয়ে যার যাত্রা তার চলার পথ শুভ হবে সেটাই তো প্রকৃতির নিয়ম। কিন্তু স্বৈরাচারের দেশে সেটা কন্টকমুক্ত যে হবে না সেটাও ঠিক…’

এছাড়াও এই খবরে স্ট্যাটাস দিয়েছেন স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল ও সাদেক হোসেন খোকার বড় ছেলে ইঞ্জিনিয়ার ইসরাক হোসেনসহ অনেক নেতাকর্মী। শুভেচ্ছা ও অভিনন্দনের সাথে নেতাকর্মীরা তাকে কারাবন্দি খালেদা জিয়ার আইনজীবী প্যানেলে অন্তর্ভুক্তির দাবিও জানাচ্ছেন।

(অনলাইন ডেস্ক, ঘাটাইলডটকম)/-