ঢাকার গুলশানে আমিরাতের ভিসা সেন্টারে বিস্ফোরণ, নিহত ১

ঢাকার গুলশানে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) দূতাবাসের ভিসা প্রসেসিং কার্যালয়ে হঠাৎ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় এসি কন্ট্রোল রুমে একজনকে মৃত অবস্থায় পাওয়া যায়।

বিস্ফোরণের পরপরই সেখানে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে পৌঁছায়। পাঠানো হয়েছে বোম্ব ডিসপোজাল ইউনিটও।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, গুলশান ২ এর ৯৩ নম্বর রোডের ৬ নম্বর (বাসা) ইম্পেরিয়াল ফিনান্সিয়ালের ১৪তলা ভবনের নিচতলায় আরব আমিরাত অ্যাম্বাসির ভেতরে বিকট শব্দে কাচের জানালা ভেঙে যায়। এ সময় এসি কন্ট্রোল রুমে একজনকে মৃত অবস্থায় পাওয়া যায়।

এ প্রসঙ্গে ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা রাশেদ শিকদার গণমাধ্যমকে বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- এসির বিস্ফোরণ থেকে হতাহতের ঘটনা ঘটে থাকতে পারে। ওই ভবনের এসির আউটডোর থেকে এক ব্যক্তিকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তিনি সেখানে কাজ করছিলেন। এছাড়া কয়েকজন আহত আছেন। তাদের হাসপাতালে পাঠাতে সাহায্য করা হয়েছে। ভবনে কোথাও আগুন আছে কিনা সেটিও তল্লাশি করে দেখা হচ্ছে।

ডিএমপি গুলশান বিভাগের উপকমিশনার (ডিসি) সুদীপ কুমার চক্রবর্তী বলেন, এসি বিস্ফোরণের ঘটনায় সাত জন আহত হয়েছেন। এদের মধ্যে ছয় জনকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, ১৪ তলা ওই ভবনের নিচতলায় এসি বিস্ফোরণ হয়েছে। কয়েকজন আহত আছেন। ঘটনাস্থলে পুলিশ ও ফায়ার সার্ভিস কাজ করছে।

(স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম)/-

Print Friendly, PDF & Email