ডেঙ্গু প্রতিরোধে ভুঞাপুরের গণপরিবহনগুলোতে অ্যারোসল স্প্রে বিতরণ

টাঙ্গাইলের ভূঞাপুরে ডেঙ্গু প্রতিরোধে গণপরিবহনগুলোতে অ্যারোসল স্প্রে বিতরণ করেছেন ভূঞাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাশিদুল ইসলাম। বৃহস্পতিবার (১ আগস্ট) সকাল ১০ টায় ভূঞাপুর বাসস্ট্যাডে ঢাকা-ভূঞাপুর ও ঢাকা-তারাকান্দিগামী গাড়িতে এগুলো বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা মাসুদুল হক মাসুদ, ভূঞাপুর প্রেসক্লাবের সভাপতি আসাদুল ইসলাম বাবুল, সহসভাপতি আতোয়ার রহমান তালুকদার মিন্টু, যুগ্মসম্পাদক সৈয়দ সরোয়ার সাদী রাজু, সিএনজি চালিত আটোরিক্সা শ্রমিক সমিতির সভাপতি খায়রুল ইসলাম তালুকদার বাবলু, এস.আই লিটন, সাংবাদিক এনামুল হক মুকুল, মিজানুর রহমান, জুলিয়া পারভেজ, আব্দুল লতিফ তালুকদার, ফরমান শেখসহ পরিবহন শ্রমিক ও মালিক সমিতির নের্তৃবৃন্দ।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওসি বলেন, “প্রতিদিনই ভূঞাপুর হতে অসংখ্য গাড়ি ঢাকা থেকে ভূঞাপুর হয়ে তারাকান্দি যাতায়াত করে। যে সকল গাড়ি ঢাকা হতে ভূঞাপুরের উদ্যেশ্যে ছেড়ে আসে বিশেষ করে ওই সব গাড়িতে যাত্রি উঠার ১০ মিনিট আগে অ্যারোসল স্প্রে করে তার পর ভূঞাপুরের উদ্যেশ্যে যেন রওনা হয়। এতে করে ওই গাড়ির মাধ্যমে ডেঙ্গু রোগ সৃষ্টিকারী কোন এডিস মশা যেন এক স্থান হতে অন্য স্থানে না আসতে পারে। তিনি আরো বলেন, ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা সৃষ্টিকরার দ্বায়িত্ব এখন সকলের।”

অপরদিকে ওসি মো. রাশিদুল ইসলামের এ ধরণের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার সাধারণ মানুষ ও প্রতিনিয়ত গাড়িতে চলাচলকারী যাত্রিগণ।

উপজেলার চর চন্দনী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুল মোরশেদ বলেন, “ওসি সাহেবের এরকম উদ্যোগে আমি অত্যন্ত আনন্দিত। এটি একটি দৃষ্টান্তমূলক উদ্যোগ।” ভূঞাপুরের মত দেশের সকল থানায় যদি এরকম উদ্যোগ নেয়া হয় তবে সারা দেশে ডেঙ্গুর প্রাদুর্ভাব অনেকাংশেই হ্রাস পাবে।”

(ভুঞাপুর সংবাদদাতা, ঘাটাইলডটকম)/-