ডাইভারশন কেটে দিয়েছে জনতা, টাঙ্গাইল-ভূঞাপুর সড়কে যান চলাচল বন্ধ

টাঙ্গাইল-ভূঞাপুর সড়কের শ্যামপুর নির্মানাধীন সেতুর পাশে তৈরি করা ডাইভারশন কেটে দিয়েছে স্থানীয়রা। এতে করে টাঙ্গাইলের সাথে ভূঞাপুরের সরাসরি যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

শনিবার (২০ জুলাই) দুপুরে ওই সড়কের ফুলতলা ও শ্যামপুর ডাইভারশন কেটে অবরোধ করে রাখে। এতে ওই সড়ক দিয়ে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

স্থানীয়দের অভিযোগ, কালিহাতি উপজেলার ফুলতলা, রৌহা, ভাঙ্গাবাড়ি, চর ভাবলা, হাকিমপুর, ভাবলা, মিরপুর, শেরপুর, দেওলাবাড়ি ও রাজাবাড়ি একাংশ এলাকায় বন্যার পানি প্রবেশ করে। এতে পানি বৃদ্ধি পেয়ে ঘরবাড়ি ও রাস্তা ঘাট তলিয়ে গেছে।

কালিহাতি এলেঙ্গা ভূঞাপুর সড়কে নিম্নমানের ডাইভারশন নিয়ে একাধিক গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়েছে। টনক নড়েনি সড়ক বিভাগের কর্মকর্তা ও ঠিকাদারি প্রতিষ্ঠানের। পানি প্রবাহে বাঁধা সৃষ্টি হওয়ায় শ্যামপুর ও ফুলতলা ডাইভারশনের পশ্চিম পাশের কয়েকটি গ্রামে বন্যা পরিস্থিতি ভয়াবহ অবস্থা সৃষ্টি হয়েছে। ফলে বিক্ষুব্ধ জনতা বেইলী ব্রিজের দাবিতে ও ঠিকাদারের শাস্তি চেয়ে বাঁধের সামনে আন্দোলন করেন।

কালিহাতি উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান জানান, স্থানীয়রা শ্যামপুর সেতুটির ডাইভারশন অন্যায়ভাবে কেটে দিয়েছে। পানি চলাচলের জন্য সংশ্লিষ্ট ঠিকাদের সাথে কথা হয়েছে। পানি যাওয়ার জন্য দ্রুত বিকল্প ব্যবস্থা করা হবে।

(তাওহীদ, ঘাটাইলডটকম)/-