টাঙ্গাইল হাসপাতালের গাইনী বিভাগ লকডাউন

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের গাইনী বিভাগ লকডাউন ঘোষণা করা হয়েছে। আজ বুধবার (১৩ মে) এ ঘোষণা করা হয়। হাসপাতালে আসা একজন প্রসূতিকে সিজারিয়ান অপারেশনের পর তার দেহে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় গাইনী বিভাগের ওটিসহ পুরো বিভাগ লকডাউন করা হয়।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. শফিকুল ইসলাম সজিব জানান, টাঙ্গাইল সদর উপজেলার বাঘিল থেকে সন্তানসম্ভবা একজন নারী গত শনিবার হাসপাতালের গাইনী বিভাগে ভর্তি হন। তার ঠাণ্ডার সমস্যা ছিল। তাকে সিজার করা হয়। পরে তার নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। গতকাল মঙ্গলবার তার করোনা পজেটিভ আসে।

ফলে আজ বুধবার গাইনী বিভাগ লকডাউন করা হয়।

একইসঙ্গে ওই সিজার করার সময় উপস্থিত থাকা ডাক্তার, নার্সসহ সংশ্লিষ্ট সবার এবং পরবর্তীতে তাদের সংস্পর্শে আসা সবার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। সেই প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

তিনি আরো জানান, লকডাউন থাকা অবস্থায় হাপসাতালের জরুরি বিভাগে প্রসূতি সেবা দেওয়া হবে। এছাড়া টাঙ্গাইল মেটারনিটি হাসপাতালে প্রসূতি সেবা দেওয়া হবে।

এদিকে ওই নারী সিজারের পর হাসপাতাল থেকে বাঘিল স্বামীর বাড়ি না গিয়ে একই উপজেলার করটিয়া ইউনিয়নের তারটিয়া গ্রামে মায়ের কাছে চলে যায়। উপজেলা প্রশাসন সেই বাড়িটিও লকডাউন করেছে। সেইসঙ্গে ওই বাড়িতে শিশুর জন্য গুড়ো দুধসহ প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী প্রদান করে উপজেলা প্রশাসন।

(টাঙ্গাইল সংবাদদাতা, ঘাটাইল ডট কম)/-