টাঙ্গাইল প্রেসক্লাব আন্ত:উপজেলা ক্রিকেটের ফাইনালে টাঙ্গাইল ও কালিহাতী

টাঙ্গাইল প্রেসক্লাব আন্ত:উপজেলা ক্রিকেট টুর্নামেন্টে টাঙ্গাইল প্রেসক্লাব ৩ রানে মির্জাপুর প্রেসক্লাবকে হারিয়ে ফাইনালে উঠেছে। ফাইনালে টাঙ্গাইল প্রেসক্লাব দলের প্রতিপক্ষ কালিহাতী প্রেসক্লাব। আজ ১৮ ফেব্রুয়ারী (সোমবার) বিকালে টাঙ্গাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত দুইটি ম্যাচে উক্ত দুই দল জয়লাভ করে।

টাঙ্গাইল বনাম মির্জাপুর প্রেসক্লাব

টাঙ্গাইল প্রেসক্লাব আন্তঃ উপজেলা ক্রিকেট টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয়েছিলো টাঙ্গাইল প্রেসক্লাব বনাম মির্জাপুর প্রেসক্লাব। টস জয়ী টাঙ্গাইল প্রেসক্লাব প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৬ রান করে। টাঙ্গাইল প্রেসক্লাবের পক্ষে উদ্বোধনী জুটিতে ১১ ওভারে ইফতেখারুল অনুপম ও মালেক আদনান ১০৬ রানের জুটি গড়েন।

তারপরও দলের রান ১৬৬ । দলের পক্ষে মালেক আদনান সর্বোচ্চ ৫০ বলে ৫৩, ইফতেখারুল অনুপম ৩১ বলে ২৮, আবু সাঈদ ১৪ বলে ২৩ রান করে।

বোলিংয়ে বিজিত মির্জাপুর প্রেসক্লাবের জহিরুল ইসলাম শেলি ও রবিন তালুকদার যথাক্রমে ২৪ ও ৩০ রানে ২টি করে উইকেট দখল করে।

মির্জাপুর প্রেসক্লাবের প্রাণ কাউসারের দূর্দান্ত ব্যাটিংয়ে তারা জয়ের পথেই ছিল। কিন্তু ১৬তম ওভারে টাঙ্গাইল প্রেসক্লাবের আবু সাঈদের বলে মালেক আদনান মির্জাপুরের ব্যাটসম্যান কাউসারের ছক্কা মারা চেষ্টা ব্যর্থ করে তাকে ক্যাচ আউট করলে টাঙ্গাইল প্রেসক্লাব খেলায় ফিরে আসে। কারন তখন ২৪ বলে ২১ রান হলেই মির্জাপুর প্রেসক্লাব ম্যাচে জয়ী হয়। কাউসারের তখন রান ছিল ৮৫।

খেলার শেষ ওভারে মির্জাপুর প্রেসক্লাবের প্রয়োজন হয় ৬ বলে ৭টি রান। বোলিংয়ে আসে টাঙ্গাইল প্রেসক্লাবের দক্ষ ও বিচক্ষণ অধিনায়ক ইফতেখারুল অনুপম। অনুপমের দুর্দান্ত বোলিংয়ে ৩ উইকেট খরচায় ৩ রান করলে ৩ রানে পরাজিত হয় মির্জাপুর প্রেসক্লাব।

বিজয়ী টাঙ্গাইল প্রেসক্লাবের পক্ষে অনুপম ২০ রানে ৩টি, আরিফুর রহমান টগর ২৫ রানে ২টি, আবু সাঈদ ২১ রানে ১টি উইকেট দখল করে।

কালিহাতী বনাম দেলদুয়ার প্রেসক্লাব

এছাড়া দিনের প্রথম সেমিফাইনালে কালিহাতী প্রেসক্লাব ৭১ রানে দেলদুয়ার প্রেসক্লাবকে হারিয়ে ফাইনালে উঠেছে। টসে হেরে কালিহাতী প্রেসক্লাব প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৩ রান করে।

দলের পক্ষে ফারুক হোসেন ২৩ বলে ২৮, আনিসুর রহমান শেলি ৩৩ বলে ৩৩, ও সুমন খান বাবু ৯ বলে ১৯ রান করে। বোলিংয়ে দেলদুয়ার প্রেসক্লাবের পক্ষে রোকন, ফরিদ, কবিরুল ও আরিফুল প্রত্যেকে ১টি করে উইকেট দখল করে।

জবাবে দেলদুয়ার প্রেসক্লাব জয়ের লক্ষ্যে খেলতে নেমে ১৮.৩ ওভারে মাত্র ৭২ রানে অলআউট হয়। দলের পক্ষে শরিফুল সর্বোচ্চ ১৪ রান করে।

বিজয়ী কালিহাতী প্রেসক্লাবের জাহাঙ্গীর, ফারুক ও সাইদুর রহমান সমির প্রত্যেকে ২টি করে উইকেট দখল করে।

১৯ ফেব্রুয়ারী দুপুর ১ টায় টাঙ্গাইল প্রেসক্লাব ফাইনালে কালিহাতী প্রেসক্লাবের মুখোমুখি হবে টাঙ্গাইল স্টেডিয়ামে।

(টাঙ্গাইল সংবাদদাতা, ঘাটাইলডটকম)/-

228total visits,1visits today