২৩শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৬ই জুন, ২০২০ ইং

টাঙ্গাইল উপজেলা নির্বাচনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী সাইফুজ্জামান সোহেল

জানু ৩১, ২০১৯

টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী হিসাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও টাঙ্গাইল পৌরসভার প্যানেল মেয়র সাইফুজ্জামান সোহেল।

আসন্ন উপজেলা নির্বাচনকে সামনে রেখে সাইফুজ্জামান সোহেল এলাকায় গণসংযোগ, উঠান বৈঠক, ব্যানার, ফেস্টুন ও পোস্টার লাগিয়ে নিজের অবস্থানের জানান দিচ্ছেন। তিনি বর্তমান সরকারের উন্নয়ন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নানা ইতিবাচক কাজের ফিরিস্তি জনগণের মাঝে তুলে ধরছেন প্রতিনিয়ত।

ছাত্রজীবন থেকেই সাইফুজ্জামান সোহেল আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। শহর ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক, বর্তমানে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং টাঙ্গাইল পৌরসভায় সুনামের সহিত প্যানেল মেয়রের দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি তিন তিনবার কাউন্সিলর নির্বাচিত হন।

পারিবারিক ভাবেই আওয়ামী রাজনীতির মূলমন্ত্রে দীক্ষিত তিনি। তার পিতা বীর মুক্তিযোদ্ধা মরহুম মোয়াজ্জেম হোসেন খান টাঙ্গাইল জেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সদস্যদের মধ্যে অন্যতম একজন সদস্য ছিল। পরবর্তীতে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাবেক ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।

সাইফুজ্জামান সোহেল ৯০’র স্বৈরাচারী বিরোধী আন্দোলনে ছাত্রলীগের একজন একনিষ্ঠ কর্মী হিসেবে রাজপথে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তৎকালীন এরশাদ বিরোধী আন্দোলনের পরপরই ৯১’এ কারাবরণ করেন। এরপর বিএনপির দুঃশাসনের বিরুদ্ধে আন্দোলন গতিশীল করার লক্ষ্যে শহর ছাত্রলীগকে সুসংগঠিত করেন। যার ফলে ৯৫’ এ পুনরায় তাকে কারাবরণ করতে হয়। সাইফুজ্জামান সোহেল আওয়ামী লীগকে যেমন সুসংগঠিত করে যাচ্ছেন সাংগঠনিক ভাবে তেমনি রাজনীতির পাশাপাশি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়াঙ্গনে গুরুত্বপূর্ণ পদে থেকে নিষ্ঠার সহিত দায়িত্ব পালনও করছেন।

একজন স্বল্পভাষী স্পষ্টবাদী প্রজ্ঞাবান নির্লোভ ব্যক্তি হিসেবে সর্বমহলেই প্রসংশিত ও সুপরিচিত। পরিচ্ছন্ন রাজনীতিবিদ এবং জনপ্রতিনিধি হিসেবেও নেতাকর্মী ও সাধারণ ভোটারের কাছে সমাদৃত। তিনি দীর্ঘদিন ধরে টাঙ্গাইল সদর উপজেলার সাধারণ মানুষের পাশে থেকে বিভিন্ন এলাকায় কাজ করে যাচ্ছেন। বহু শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মাদ্রাসা ও মন্দিরের দান-অনুদান দিয়ে যাচ্ছেন।

আওয়ামী লীগের নেতা কর্মীদের এমনটাই প্রত্যাশা তাদের প্রাণের মানুষ সাইফুজ্জামান সোহেল আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন পাবেন।

একাধিক মনোনয়ন প্রত্যাশী মাঠে অবস্থান করার পরেও মনোনয়ন পাওয়ার দৌঁড়ে সাইফুজ্জামান সোহেলকে সাধারণ ভোটার এবং নেতা কর্মীরা এগিয়ে রেখেছেন।

শহরের সুভাষ নামে এক ব্যবসায়ী বলেন, বর্তমানে টাঙ্গাইল শহরে খুবই শান্তিপূর্ণ অবস্থান বিরাজ করছে। এই শান্তিপূর্ণ পরিবেশ ফিরিয়ে আনার জন্য সাইফুজ্জামান সোহেল অগ্রণী ভূমিকা পালন করেন। তাই মনে করি তিনি অন্যান্য প্রার্থীর চেয়ে বিভিন্ন কারণেই সদর উপজেলার তৃণমূলে শক্ত অবস্থানে রয়েছেন এবং আমাদের বিশ্বাস তিনি মনোনয়ন পাবেন।

এ বিষয়ে সাইফুজ্জামান সোহেল বলেন, দল এবং নেত্রীর প্রতি আমার আস্থা রয়েছে। বঙ্গবন্ধুর আদর্শ ও জননেত্রী শেখ হাসিনার চেতনায় বিশ্বাস রেখে আওয়ামীলীগের একজন সাধারণ কর্মী হয়ে আমৃত্যু কাজ করে যেতে চাই। মনোনয়ন পাওয়ার ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। নির্বাচিত হলে বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আগামিতে দলের নেতাকর্মী ও সাধারণ জনগণকে নিয়ে টাঙ্গাইল সদর উপজেলা কে মডেল উপজেলা হিসেবে বিনির্মাণ করার অঙ্গীকার করেন তিনি।

(জাহাঙ্গীর আলম, ঘাটাইলডটকম)/-

Recent Posts

ফেসবুক (ঘাটাইলডটকম)

Adsense

Doctors Dental

ঘাটাইলডটকম আর্কাইভ

বিভাগসমূহ

Divi Park

পঞ্জিকা

June 2020
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

Adsense