টাঙ্গাইলে ৬ উপজেলার মোবাইল ব্যবসায়ীদের কল্যাণ সমিতি

টাঙ্গাইলে ৬ উপজেলার মোবাইল ব্যবসায়ীদের সমষ্টিগতভাবে সামগ্রীক কল্যাণ সাধনের উদ্দেশ্যে ‘উত্তর টাঙ্গাইল মোবাইল ব্যবসায়ী’ নামে নতুন একটি সমিতি আত্মপ্রকাশ হয়েছে।

শনিবার (১২ ফেব্রুয়ারি) বিকালে জেলার ঘাটাইল পৌরসভার পাঁচতারা হোটেলে টাঙ্গাইল জেলার ৬ উপজেলার মোবাইল ব্যবসায়ীদের নিয়ে সভা অনুষ্ঠিত হয়। এতে জেলার ঘাটাইল, কালিহাতী, ভুঞাপুর, গোপালপুর, মধুপুর ও ধনবাড়ী উপজেলার মোবাইল ব্যবসায়ীরা অংশগ্রহণ করেন।

সভায় সর্বসম্মতিক্রমে ২৭ সদস্য বিশিষ্ট একটি কার্যকরী কমিটি গঠন করা হয়। কমিটিতে মেছবাহুল ইসলাম শোভন ও মোদাচ্ছির ক্বারি সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

ঘাটাইলের একটি হোটেলে গত শনিবার আয়োজিত সভায় টাঙ্গাইলের ৬ উপজেলার মোবাইল ব্যবসায়ী নেতারা তাদের নানা সমস্যার কথা তুলে ধরে আলোচনা করেন। আলোচনার প্রেক্ষিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করার জন্য লিখিত বেশ কিছু সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় উত্তর টাঙ্গাইলের মোবাইল ব্যবসায়ী নেতারা উল্লেখ করেন, মোবাইল পরিবেশকগণ প্রতি উপজেলা বাজারে নিজস্ব ব্র্যান্ড শপ চ্যানেল প্রতিষ্ঠার চেষ্টা করছেন। ইতিমধ্যে ঘাটাইল, মধুপুর, ও টাঙ্গাইল সদরে অপেক্ষাকৃত বেশি ভাড়া নিয়ে নিজেরা পণ্য বিক্রি করছেন। ফলে অন্যান্য মোবাইল ব্যবসায়ীরা প্রভাবিত হচ্ছেন। এমনকি অপেক্ষাকৃত বেশি ভাড়া দিয়ে দোকান ভাড়া নিয়ে শো রুম পরিচালনার জন্য অন্যান্য ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হচ্ছেন বলে বক্তারা উল্লেখ করেন।

পরে সকলের বক্তব্যর পরিপ্রেক্ষিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিতর জন্য কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

অনুষ্ঠানের আলোচনায় সভাপতি মেছবাহুল ইসলাম শোভন বলেন, সমিতির সকল সদস্য একে অপরের সহদর ভাবাপন্ন মনভাব নিয়ে কাজ করে এই মোবাইল ব্যবসায়ী কল্যাণ সমিতিকে আমদের প্রাণের সংগঠনে রুপান্তর করতে হবে। দুর্দিনে সমিতির সকল সদস্য একে অপরের পাশে থাকতে হবে বলেও তিনি উল্লেখ করেন।

২৭ সদস্য বিশিষ্ট কমিটিতে জেলার ৬ উপজেলার মোবাইল ব্যবসায়ী প্রতিনিধিদের সমন্বয়ে সহ সভাপতি ৩ জন, সহ সাধারণ সম্পাদক ৩ জন, কোষাধ্যক্ষ, সাংগঠনিক সম্পাদক ৩ জন, প্রচার সম্পাদক, সহ প্রচার সম্পাদক ৩ জন, শিক্ষা ও সাংগঠনিক সম্পাদক, সহ শিক্ষা ও সাংগঠনিক সম্পাদক ২ জন, দপ্তর সম্পাদক, সহ দপ্তর সম্পাদক এবং সাধারণ সদস্য হসেবে ৬ জন মনোনীত হন।

(স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম)/-