টাঙ্গাইলে স্টপেজ দিবে না তিনটি আন্তঃনগর ট্রেন, বাড়বে দুর্ভোগ

নীলসাগর, সুন্দরবন ও চিত্রা এক্সপ্রেস এ তিনটি ট্রেন টাঙ্গাইল স্টেশনে স্টপেজ দিবে না বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। এছাড়াও মির্জাপুর স্টেশনে সুন্দরবন ও চিত্রা এক্সপ্রেস এবং জয়দেবপুর স্টেশনে দ্রুতযান ও চিত্রা এক্সপ্রেস ট্রেন যাত্রাবিরতি করবে না।

আগামী ১০ই জানুয়ারি থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানিয়েছেন টাঙ্গাইল স্টেশন মাস্টার সোহেল খান। তবে কি কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে তা জানাতে পারেননি তিনি।

সোহেল খান জানান, ঢাকা -খুলনার মধ্যে চলাচলকারী সুন্দরবন ও চিত্রা এক্সপ্রেস এবং ঢাকা-চিলাহাটির মধ্যে চলাচলকারী নীলসাগর এক্সপ্রেসের আপ এবং ডাউন ট্রিপ টাঙ্গাইল স্টেশনের স্টপেজ বাতিল করা হয়েছে। এছাড়াও মির্জাপুর স্টেশনে  সুন্দরবন ও চিত্রা এক্সপ্রেস এবং জয়দেবপুর স্টেশনে দ্রুতযান ও চিত্রা এক্সপ্রেস ট্রেন যাত্রাবিরতি করবে না বলে সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। আগামী ১০ই জানুয়ারি থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

এ সিদ্ধান্তের ফলে ভোরে টাঙ্গাইল থেকে ঢাকা যাওয়ার জন্য শুধু একতা ছাড়া আর অন্য কোনও ট্রেন পাওয়া যাবে না।

অন্যদিকে সকাল ছয়টার সময় ধূমকেতুর পর সকাল সোয়া ১০টায়  টাঙ্গাইলে আসার ট্রেন পাওয়া যাবে। বিকেলে ঢাকা যাওয়ার জন্য পাওয়া যাবে শুধু দ্রুতযান এক্সপ্রেস।

টাঙ্গাইল থেকে ইশ্বরদী, যশোর, কুষ্টিয়া, খুলনাগামী কোনও ট্রেন থাকবে না। এছাড়াও সৈয়দপুর, নীলফামারী, চিলাহাটিগামী কোনও ট্রেনও টাঙ্গাইলে যাত্রাবিরতি করবে না।

এদিকে রেল কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তের কারণে ব্যাপক দুর্ভোগ পোহাতে হবে টাঙ্গাইলের রেল যাত্রীদের। তাদের নির্ভর করতে হবে বাসের ওপর। এতে যে সমস্ত যাত্রীরা ট্রেনে ভ্রমণ স্বাচ্ছন্দ্যবোধ করতো তাদের এ সিদ্ধান্ত চরম ভোগান্তির সৃষ্টি করবে।

রেল কর্তৃপক্ষের কাছে টাঙ্গাইলবাসীর দাবি এ সিদ্ধান্ত বাতিল করে পূর্বনির্ধারিত সিডিউল বহাল রাখা হোক।

(কামাল হোসেন, ঘাটাইলডটকম)/-