টাঙ্গাইলে সংরক্ষিত (নারী) আসনে ২ এমপি অপরাজিতা হক ও মমতা নেহা লাভলী

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে টাঙ্গাইল জেলা থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন দুইজন নারী। তাদের একজন হচ্ছেন অপরাজিতা হক, অপরজন খন্দকার মমতা নেহা লাভলী। গত শনিবার (১৬ ফেব্রুয়ারি) বিকেল পাঁচটার পর রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেম তাদের বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন।

টাঙ্গাইলের মেয়ে খন্দকার মমতা নেহা লাভলী যুব মহিলা লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি টাঙ্গাইল সরকারী কুমুদিনী কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস। তার বাবার বাড়ী টাঙ্গাইল পৌরশহরের ছয়আনী বাজার এলাকায়। সূত্রে জানা গেছে, শিরিনা নাহার লিপির পরিবর্তে টাঙ্গাইল থেকে মমতা নেহা লাভলীকে মনোনয়ন দেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ জানান, সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের প্রার্থী তালিকা থেকে শিরিনা নাহার লিপিকে বাদ দেওয়া হয়েছে।

অপরদিকে টাঙ্গাইলের মেয়ে অপরাজিতা হক টাঙ্গাইল-২ (গোপালপুর- ভুয়াপুর) আসনের সাবেক এমপি খন্দকার আসাদুজ্জামানের কণ্যা এবং ৭১ টিভির কর্ণধার মোজাম্মেল হক বাবুর স্ত্রী। শুক্রবার (০৮ ফেব্রুয়ারি) গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলটির সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভা শেষে রাত সোয়া ১০টার দিকে গণভবন থেকে সংরক্ষিত নারী সংসদ সদস্য হিসেবে অপরাজিতা হকের নাম ঘোষণা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

(নিজস্ব প্রতিবেদক, ঘাটাইলডটকম)/-

633total visits,1visits today