টাঙ্গাইলে মাদক নিরাময় কেন্দ্রে যুবকের আত্মহত্যা, পরিবারের দাবি হত্যা

টাঙ্গাইলের বৃজ মাদকাসক্তি চিকিৎসাকেন্দ্রে মো. তোফাজ্জল হোসেন (৩২) নামে এক যুবক আত্মহত্যা করেছেন। তিনি গোপালপুর উপজেলার মৃত আব্দুল জব্বারের ছেলে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে টাঙ্গাইল সদর উপজেলার বেলটিয়াবাড়ি বৃজ মাদকাসক্তি চিকিৎসাকেন্দ্র থেকে ওই যুবকের মরদেহ উদ্ধার করে পুলিশ। মৃতের পরিবারের দাবি, তোফাজ্জলকে শারীরিক নির্যাতন করে হত্যা করা হয়েছে।

বৃজ মাদকাসক্তি চিকিৎসাকেন্দ্রের ব্যবস্থাপনা পরিচালকের দাবি, মানসিক সমস্যার কারণে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন তোফাজ্জল।

তোফাজ্জলের ছোট ভাই মো. উজ্জ্বল বলেন, ৭ সেপ্টেম্বর আমার ভাইকে বৃজ মাদকাসক্তি চিকিৎসাকেন্দ্রে ভর্তি করা হয়। তোফাজ্জলকে কেন্দ্রের দায়িত্বরত ব্যক্তিরা শারীরিকভাবে নির্যাতন করেন। তাকে শারীরিকভাবে নির্যাতন না করার জন্য একাধিকবার অনুরোধ করা হয়েছে।

তিনি আরও বলেন, আজ বুধবার (১৬ সেপ্টেম্বর) সকালে মোবাইলে খবর আসে তোফাজ্জলের অবস্থা ভালো নয়। এসে দেখি তার মৃত্যু হয়েছে। তদন্ত সাপেক্ষে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

বৃজ মাদকাসক্তি চিকিৎসাকেন্দ্রের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার মজিবুর রহমান তপন বলেন, তোফাজ্জল বাথরুমের জানালার গ্রিলের সঙ্গে গামছা পেঁচিয়ে আত্মহত্যা করেছেন।

টাঙ্গাইল সদর ফাঁড়ির ইনচার্জ মোশারফ হোসেন বলেন, মরদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। কীভাবে ওই যুবকের মৃত্যু হয়েছে তা ময়নাতদন্ত শেষে জানা যাবে।

(আরিফ উর রহমান টগর, ঘাটাইল ডট কম)/-