টাঙ্গাইলে বৈদ্যুতিক খুঁটিতে আগুন নিয়ন্ত্রণে

টাঙ্গাইলে বহুতল ভবনের সামনের বৈদ্যুতিক খুটিতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের তাৎক্ষনিক তৎপরতায় বড় ধরনের কোন দূর্ঘটনা ঘটেনি বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা।

শনিবার (১৫ আগস্ট) বিকেলে পৌর শহরের ময়মনসিংহ রোডের পলাশ তলী এলাকার সালমা টাওয়ারের সামনে এ দূর্ঘটনা ঘটে।

টাঙ্গাইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোঃ সফিকুল ইসলাম জানান, পৌর শহরের বহুতল ভবন সালমা টাওয়ারের সামনের বৈদ্যুতিক খুটিতে ভয়াবহ অগ্নিকান্ডের সংবাদ পেয়েই তাৎক্ষনিক ফায়ার সার্ভিসের ২টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে যায়।

আগুনের তীব্রতা বেশি হলেও অত্যন্ত ঝুঁকি নিয়ে অল্প সময়ের মধ্যেই আগুন নিয়ন্ত্রনে আনাসহ পুরোপুরি নির্বাপণ করা হয় বলে তিনি জানান।

প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক গোলোযোগ থেকে আগুনের সূত্রপাত। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

আগুনে বৈদ্যুতিক খুটিতে থাকা ডিস লাইনের ক্যাবলসহ ইন্টারনেটের ক্যাবল পুড়ে গেলেও আশাপাশের ভবনে আগুন ছড়াতে পারেনি। এ কারণে বড় ধরনের দূর্ঘটনা থেকে রক্ষা পাওয়া গেছে বলেও জানান তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎই বৈদ্যুতিক খুটিতে আগুন ধরে গিয়ে এর তীব্রতা বাড়তে থাকবে। তবে দ্রুত ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনায় বড় ধরনের দূর্ঘটনা থেকে রক্ষা পাওয়া গেছে।

ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে না আনলে আশপাশের ভবনসহ বানিজ্যিক শো রুম গুলোতে আগুন ছড়িয়ে পড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ার সম্ভাবনা ছিল বলেও জানান তারা।

(টাঙ্গাইল সংবাদদাতা, ঘাটাইল ডট কম)/-