টাঙ্গাইলে বঙ্গবন্ধু কাপ ক্রিকেট টুর্নামেন্টে বাবলা স্পোর্টস ক্লাব ও ব্রাদার্স ইউনিয়ন যুগ্ন চ্যাম্পিয়ন

টাঙ্গাইলে প্রথম বঙ্গবন্ধু কাপ ক্রিকেট টুর্নামেন্টে যুগ্ন চ্যাম্পিয়ন হয়েছে ভুঞাপুর উপজেলার ব্রাদার্স ইউনিয়ন ও টাঙ্গাইলের বাবলা স্পোর্টস ক্লাব। শনিবার (১৬ নভেম্বর) টাঙ্গাইল কেন্দ্রীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত টাঙ্গাইল টাইগার্স ক্রিকেট একাডেমী আয়োজিত প্রথম বঙ্গবন্ধু কাপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলার শেষ দিকে আলোর স্বল্পতার কারনে ম্যাচ পরিত্যাক্ত হওয়ায়, ফাইনালে অংশগ্রহনকারী দু’দলকেই যুগ্ন ভাবে চ্যাম্পিয়ন ঘোষনা করা হয়।

সকালে টস জয়ী ব্রাদাস ইউনিয়ন ক্লাব প্রথমে ব্যাটিং করে ৪৩.১ ওভারে ১০ উইকেটে হারিয়ে ২৪৮ রান করে। দলের পক্ষে সুশান্ত সর্বোচ্চ ৫৬ রান করে। এছাড়া কাঞ্চন ৪৪ ও আকাশ ২৯ রান করে। বাবলা স্পোর্টস ক্লাবের পক্ষে বোলিংয়ে সাদ্দাম ও শাকিল যথাক্রমে ৬০ ও ৪৮ রান দিয়ে ৪টি করে উইকেট দখল করে।

২৮৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাবলা স্পোর্টস ক্লাব ৪৩.৪ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৩৯ রান করে। পরে আলোর স্বল্পতার কারনে খেলা বন্ধ হয়ে যায়। এরপর কমিটির সিদ্ধান্তে দু’দলকেই যুগ্ন চ্যাম্পিয়ন ঘোষনা করা হয়।

বাবলা দলের রিফাত সর্বোচ্চ ৪৩ রান করে। এছাড়া ফাহিম ৩২ ও শাকিল ২৫ রান করে। ব্রাদাস ইউনিয়নের রাজ্জাক ৫৬ রানে ৩টি উইকেট দখল করে।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয় রিফাত হোসেন, ফাইনালে সেরা খেলোয়াড় নির্বাচিত হন বাবলা স্পোর্টসের শাকিল এবং ভুঞাপুরের চয়ন টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী (৭টি) এবং সর্বোচ্চ রান সংগ্রহকারী গোপালপুর ক্রিকেট ক্লাবের সুমন সরকার (১৩৮)।

খেলা শেষে পুরস্কার বিতরন করেন পাথরাইল ইউনিয়ন পরিষদের মেম্বার আলহাজ্ব ইমান আলী, এ সময় আরো উপস্থিত ছিলেন দৈনিক মুজলুমের কন্ঠ পত্রিকার ক্রীড়া প্রতিবেদক মোহাম্মদ মোজাম্মেল হক, টাঙ্গাইল টাইগার্স ক্রিকেট একাডেমীর পরিচালক মোঃ ইসলাম খান ও ক্রিকেট কোচ রিপন সরকার। খেলায় আম্পায়ার ছিলেন উত্তম কুমার গৌড় ও নির্মল ভৌমিক । স্কোরে ছিলেন তানজিন মেহেরাব অনিক।

এর পূর্বে সকালে ফাইনালে খেলার উদ্বোধন করেন টাঙ্গাইল-২(ভুঞাপুর ও গোপালপুর ) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির। খেলার মধ্যে বিরতিতে টাঙ্গাইল বাস মালিক সমিতির মহাসচিব মোঃ গোলাম কিবরিয়া বড়মনি কিছু সময় উপস্থিত থেকে খেলোয়াড়দের উৎসাহ প্রদান করেন।

(টাঙ্গাইল সংবাদদাতা, ঘাটাইলডটকম)/-