টাঙ্গাইলে প্রয়াত সাংবাদিক শাহীনের নামে পাঠাগার

টাঙ্গাইলে প্রেসক্লাবের প্রয়াত সদস্য সাংবাদিক এহসানুল হক খান শাহীনের নামকরণে নব-নির্মিত শাহীন স্মৃতি পাঠাগারের উদ্বোধন হয়েছে। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু ভিআইপি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্যুরো বাংলাদেশের নির্বাহী পরিচালক জাকির হোসেন।

টাঙ্গাইল প্রেসক্লাব সভাপতি এডভোকেট জাফর আহমদের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন টাঙ্গাইল প্রেসক্লাব সাবেক সভাপতি এডভোকেট আতাউর রহমান আজাদ, টাঙ্গাইল সাধারণ গ্রন্থাগারের সাধারণ সম্পাদক কবি মাহমুদ কামাল, নজরুল গবেষক আল রুহি, প্রয়াত সাংবাদিক এহসানুল হক খান শাহীনের বড়ভাই টাঙ্গাইল প্রেসক্লাবের নব-নির্বাচিত সহ-সভাপতি একরামুল হক খান তুহিন প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা।

অনুষ্ঠান পরিচালনা করেন— টাঙ্গাইল প্রেসক্লাবের নব-নির্বাচিত লাইব্রেরী ও দপ্তর সম্পাদক অরণ্য ইমতিয়াজ।

পরে ফলক উন্মোচন ও ফিতা কেটে শাহীন স্মৃতি পাঠাগারের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রয়াত শাহীনের পরিবারবর্গসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মী ও পরিবারবর্গ এবং বিভিন্ন রাজনৈতিক, সামাজিক আর সুশীল সমাজের নেতৃবৃন্দরা।

উল্লেখ্য, ২০১৬ সালের ৩০ ডিসেম্বর এপেন্ডিসাইটিস রোগে আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন এহসানুল হক খান শাহীন। তিনি ইন্ডিপেনডেন্ট টেলিভিশন ও আমাদের সময় পত্রিকার টাঙ্গাইল প্রতিনিধি ছিলেন।

(টাঙ্গাইল সংবাদদাতা, ঘাটাইলডটকম)/-