টাঙ্গাইলে প্রতিবন্ধী ও শিশুদের মাঝে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ বিতরণ

টাঙ্গাইলে সাধারণ ও প্রতিবন্ধী ব্যক্তি এবং শিশুদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করেছে হ্যান্ডিক্যাপ ইন্টারন্যাশনাল।
টাঙ্গাইল ডিপিওডি বাস্তবায়ন সংস্থার সহযোগিতায় মঙ্গলবার (১৭ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত সদর উপজেলার ছিলিমপুর ইউনিয়নের বরহায় ডিজঅ্যাবল্ড অর্গানাইজেশন টু ডেভেলপমেন্ট (টাঙ্গাইল-ডিপিওডি) কার্যালয়ে এ সেবা প্রদান করা হয়।

ডিজঅ্যাবল্ড অর্গানাইজেশন টু ডেভেলপমেন্ট (টাঙ্গাইল-ডিপিওডি) আয়োজিত অনুষ্ঠানে ডিপিওডি সভাপতি মো. মজিবুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্ধোধন করেন, টাঙ্গাইল জেনারেল হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা. শরিফ হোসেন।

এসময় টাঙ্গাইল ডিপিওডি’র ডিরেক্টর মো. শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সাধারণ ও প্রতিবন্ধী ব্যক্তি ছাড়াও অসহায় ও দরিদ্র শিশুদের চিকিৎসা সেবা ও বিনামূল্যে ওষুধ প্রদান করা হয়। এবং চক্ষু রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ব্যবস্থাপত্র প্রদান করা হয়। এ ছাড়া নাক-কান, গলা, প্যারালাইসিস, গাইনি ও শিশুদের চিকিৎসা সেবা প্রদান করেন, শিশু রোগ ও মেডিসিন বিশেষজ্ঞ ডা. মো. রুহুল বারী, মেডিকেল অফিসার ডা. সম্পা রায়, মেডিসিন ও সার্জারী বিশেষজ্ঞ ডা. একেএম আব্দুল হামিদ, মেডিকেল অফিসার ডা. সোনিয়া ফেরদৌসী, ডা. হারুন অর রশিদ, চক্ষু রোগ বিশেষজ্ঞ ডা. আব্দুস সামাদ এবং প্রতিবন্ধী সেবা ও স্বাস্থ্যকেন্দ্রের ফিজিওথেরাপিস্টরা। ৭জন ফিজিওথেরাপিস্ট ও ৭জন বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে প্রায় পাঁচ শতাধিক রোগীকে এই চিকিৎসা সেবা প্রদান করা হয়।

সহযোগী সংস্থায় ছিল, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন(জিপিইউএফ) ও রিহ্যাবিলিটেশন প্রফেশনাল বাংলাদেশ ফিজিও থেরাপি অ্যাসোসিয়েশন (বিপিএ)। বাস্তবায়নে ছিল, বাংলাদেশ অকুপেশনাল থেরাপি অ্যাসোসিয়েশন (বিওটিএ) বাংলাদেশ ফিজিও থেরাপি অ্যাসোসিয়েশন (বিপিএ)।

(দৃষ্টি, ঘাটাইল.কম)/-