টাঙ্গাইলে নতুন ডিসি আতাউল গনির যোগদান

টাঙ্গাইলের নবনিযুক্ত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. আতাউল গনি আনুষ্ঠানিকভাবে নতুন কর্মস্থলে যোগদান করেছেন। তিনি টাঙ্গাইল জেলার ৩৭তম জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন।

আজ বৃহস্পতিবার (৮ জুলাই) যোগদানের প্রথম কর্মদিবসে তিনি বেশকিছু প্রশাসনিক কার্যক্রমে অংশগ্রহণ করেন।

এদিন টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চারনেতার প্রতিকৃতিতে এবং টাঙ্গাইল জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অবস্থিত মহান মুক্তিযুদ্ধের শহীদদের স্মরণে স্মৃতিস্তম্ভে জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকতাদের সাথে নিয়ে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন নবাগত ডিসি মো. আতাউল গনি।

এর আগে বৃহস্পতিবার (২৫ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে ঢাকাসহ দেশের ৯ জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ দেয়া হয়। এতে সদ্য বিদায়ী টাঙ্গাইলের সাবেক ডিসি মো. শহীদুল ইসলাম ঢাকা জেলার প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পেয়েছেন।

টাঙ্গাইলের নবাগত জেলা প্রশাসক মো. আতাউল গনি ২১তম বিসিএস এর মধ্যে দিয়ে প্রশাসনে যোগদান করেন। সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলায় জন্মগ্রহণ করা এই অভিজ্ঞ, পরিশ্রমি ও জনবান্ধব জেলা প্রশাসক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের ছাত্র ছিলেন।

পরবর্তীতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ও লন্ডনের ইউনিভার্সিটি অব গ্রীনউইচ এ পড়াশুনা করেন। এছাড়া তিনি বর্তমানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পিএইচ.ডি করছেন। পারিবারিক জীবনে তিনি এক ছেলে ও এক মেয়ে সন্তানের জনক। তার সন্তানরা ঢাকায় পড়াশুনা করছেন এবং সহধর্মীনি একজন গৃহিনী বলে জানা গেছে।

গত মাসের শেষ নাগাদ মো. আতাউল গনিকে টাঙ্গাইলের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে পদায়ন করা হয়। সর্বশেষ তিনি মেহেরপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্বরত ছিলেন। নতুন কর্মস্থলে যোগদানের পর তাকে টাঙ্গাইল জেলার বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে শুভেচ্ছা জ্ঞাপন করে অভিনন্দন জানানো হয়েছে।

(টাঙ্গাইল সংবাদদাতা, ঘাটাইল ডট কম)/-

Print Friendly, PDF & Email