টাঙ্গাইলে দুই ভ্যান ভর্তি সরকারি পাঠ্যবই জব্দ

টাঙ্গাইল দুই ভ্যান ভর্তি সরকারি পাঠ্যবই জব্দ করেছে পুলিশ। শনিবার দুপুরে শহরের আদালত পাড়ার কেয়া সিনেমা হলের সামনে থেকে ২০১৯ সালের ৬ষ্ঠ থেকে নবম-দশম শ্রেণীর বিভিন্ন বই জব্দ করা হয়। বইগুলো বিবেকানন্দ স্কুল এন্ড কলেজের বলে জানা গেছে।

জানা যায়, টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে দিয়ে দুইটি ভ্যান ভর্তি বোর্ড বই দেখে স্থানীয় এক ব্যক্তি চালককে থামতে বলে। এসময় তিনি ২০১৯ সালের বই দেখে, বইগুলো কোথায় নিয়ে যাওয়া হচ্ছে? তা জানতে চান। চালক তাকে এলেঙ্গার কথা বললে তার সন্দেহ হয়।
পরে তিনি তাদের পিছনে পিছনে কেয়া সিনেমা হলের সামনে গিয়ে দাঁড়ায়।

সেখানে ভ্যান চালকদের কাছে বিভিন্ন তথ্য জানতে চাইলে তারা জানান, তাদেরকে বিবেকানন্দ স্কুল এন্ড কলেজ থেকে বই নিয়ে এই সিনেমা হলের সামনে দাঁড়াতে বলা হয়েছে। পরে স্থানীয়রা পুলিশকে জানালে ঘটনাস্থল থেকে বই ও উপজেলা শিক্ষা অফিসের ড্রাইভারকে নিয়ে যাওয়া হয়।

উপজেলা শিক্ষা অফিসের ড্রাইভার জানায়, বইগুলো উপজেলা শিক্ষা অফিসে নেয়ার কথা। কিন্তু কিভাবে এখানে আসলো আমি জানি না। মনে হয় পথ ভুল করে এখানে চলে আসছে।

এ ব্যাপারে সদর মডেল থানার এএসআই মাসুদ রানা বলেন, বইগুলো উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। তবে কিভাবে সরকারি বইগুলো আসলো তা জানা যায়নি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে বিবেকানন্দ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আনন্দ মোহন দে ফোনে একাধিক বার ফোন দেয়া হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

এ ব্যাপারে জেলা শিক্ষা অফিসার লায়লা খানম সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

(টাঙ্গাইল সংবাদদাতা, ঘাটাইলডটকম)/-