টাঙ্গাইলে ঘারিন্দা ইউপি চেয়ারম্যান রুহুল আমীনের মৃত্যুবরণ

টাঙ্গাইল সদর উপজেলার ৩নং ঘারিন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. রুহুল আমিন খান খোকন ইন্তেকাল করছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার (২৮ জানুয়ারী) রাত ১০টার দিকে ঢাকার ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর। তার মৃত্যুতে জেলার সকল মহলে শোকের ছায়া নেমে এসেছে।

আজ বুধবার (২৯ জানুয়ারী) তার জানাজার নামাজ ও দাফন অনুষ্ঠিত হবে বলে পারিবারিক সুত্রে জানা গেছে।

উল্লেখ্য, মো. রুহুল আমিন খান খোকন টাঙ্গাইল জেলার সদর উপজেলাধীন ঘারিন্দা ইউনিয়নের ঘারিন্দা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৫৭ সালের পহেলা জানুয়ারী জন্মগ্রহন করেন। তার পিতার নাম মরহুম হাতেম আলী খান, মাতার নাম মরহুমা রোকেয়া খানম। তার পিতা একজন পুলিশ অফিসার ছিলেন।

মোঃ রুহুল আমিন খান খোকন ০৭ ই মার্চ ১৯৭৬ সালে লাইলী খানমের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তিনি দুই সন্তানের জনক। সন্তানদের নাম তোফায়েল আহাম্মেদ ও তারেক আমিন খান।

তিনি ছাত্র জীবন থেকেই বাংলাদেশ ছাত্রলীগ এর সাথে জড়িত ছিলেন। বর্তমানে তিনি ঘারিন্দা ইউনিয়ন আওয়ামীলীগ এর সভাপতি। টাঙ্গাইল সদর উপজেলার দুই বারের সাবেক সহ-সভাপতি। তিনি ১৯৮৩ সালে ঘারিন্দা ইউপি নির্বাচনে প্রথম ইউপি সদস্য নির্বাচিত হন পরের নির্বাচনেও ইউপি সদস্য নির্বাচিত হন। ২০০৩ সালে ঘারিন্দা ইউপি নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়ে ২০১১ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। ২০১৬ সালের ইউপি নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে ২য় বারের মত চেয়ারম্যান নির্বাচিত হন।

তিনি বিভিন্ন সমাজসেবা মূলক কাজে ছাত্র জীবন থেকেই জড়িত। তিনি টাঙ্গাইল কমার্স কলেজ এর প্রতিষ্ঠাতা, টাঙ্গাইল রেডক্রিসেন্ট সোসাইটি ও টাঙ্গাইল ডায়াবেটিকস সমিতির আজীবন সদস্য, ঘারিন্দা মাদ্রাসার প্রতিষ্ঠাতা সভাপতি। এছাড়া তিনি ঘারিন্দা গোরস্থান ও ঈদগাহ মাঠ কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছিলেন।

(টাঙ্গাইল সংবাদদাতা, ঘাটাইলডটকম)/-