১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে মে, ২০২০ ইং

টাঙ্গাইলে করোনায় মৃত ৪ জনের ২ জনই ঘাটাইলের

মে ১৯, ২০২০

টাঙ্গাইলে গত ২৪ ঘন্টায় মঙ্গলবার (১৯ মে) পর্যন্ত নতুন করে কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হয়নি। জেলায় মোট ৮৪ জনের দেহে করোনার ভাইরাসে শনাক্ত হয়েছে। এর মধ্যে ভূঞাপুরে ৬, সখীপুরে ৫, নাগরপুরে ৪, মির্জাপুরে ২, সদরে ১ ও মধুপুরে ১ জনসহ মোট ১৯ জন সুস্থ হয়েছে। আর ঘাটাইলে ২, মির্জাপুরে ১ ও ধনবাড়ীতে ১ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এদিকে গত (৭ এপ্রিল) থেকে টাঙ্গাইল জেলা লকডাউন ঘোষনা করা হয়। মঙ্গলবার (১৯ মে) পর্যন্ত লকডাউনের ৪২তম দিন অতিবাহিত হয়েছে।

এদিকে করোনা ভাইরাসের পরীক্ষার জন্য টাঙ্গাইলের বিভিন্ন উপজেলা থেকে ৪০৩০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। মঙ্গলবার (১৯ মে) নতুন করে ১৭১ জনের নমুনা ঢাকায় পাঠানো হয়েছে। এদের রেজাল্ট আগামীকাল বুধবার (২০ মে) পাওয়া যাবে।

গত ২৪ ঘন্টায় নতুন করে কেউ করোনা আক্রান্ত হয়নি। হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে ১৩০ জনকে। ছাড়পত্র দেয়া হয়েছে ২৩৭ জনকে। এর মধ্যে সোমবার (১৮ মে) ১০১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। এর মধ্যে কারো করোনার রেজাল্ট পজেটিভ আসেনি। এখন পর্যন্ত ৩৫১০ জনের রিপোর্ট হাতে পেয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। এদের মধ্যে ৮৪ জনের ফলাফল পজেটিভ এসেছে। বাকিগুলোর ফলাফল নেগেটিভ এসেছে।

বর্তমানে জেলায় মোট ৮৪ জন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ৮ জনকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের ৫০ বেডের করোনা ডেডিকেডেট ইউনিটে ভর্তি করা হয়েছে। বাকিরা ঢাকা, ময়মনসিংহ হাসপাতালে ও বাসায় চিকিৎসাধীন রয়েছে।

এ ব্যাপারে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহিদুজ্জামান বলেন, টাঙ্গাইল জেলায় এ পর্যন্ত ৮৪ জন করোনা ভাইরাস রোগী সনাক্ত হয়েছে। এদের মধ্যে মির্জাপুরে ১৪, দেলদুয়ারে ১৪, নাগরপুরে ৯, ভূঞাপুরে ৮, সখীপুরে ৭, গোপালপুরে ৬, ধনবাড়ীতে ৬, টাঙ্গাইল সদরে ৫, কালিহাতীতে ৫, মধুপুরে ৫, ঘাটাইলে ৪ ও বাসাইলে ১ জন রয়েছে। এদের মধ্যে ভূঞাপুরে ৬, সখিপুরে ৫, নাগরপুরে ৪, মির্জাপুরে ২, সদরে ১ ও মধুপুরে ১ জনসহ মোট ১৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এছাড়া জেলার ঘাটাইলে মহিউদ্দিন, আব্দুল মান্নান খান, মির্জাপুরে রেনু বেগম ও ধনবাড়ীতে আব্দুল করিম ভুইয়া নামে ৪ জন মারা গিয়েছে।

জেলায় এখন পর্যন্ত ৯০৩৩ জনকে হোম কোয়ারেন্টাইনের ও হাসপাতালে কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছিল। এদের মধ্যে ৭ হাজার ১০০ জনকে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র নিয়েছে। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছে ১ হাজার ৯৩৩ জন।

করোনায় আক্রান্ত হয়ে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের ৫০ বেডের করোনা ডেডিকেডেট ইউনিটে ভর্তি রয়েছে ৮ জন।

উল্লেখ্য, গত (১ মার্চ) থেকে রবিবার (১৭ মে) পর্যন্ত বিদেশে থেকে জেলায় এসেছে ৫ হাজার ৭০৫ জন। কোভিড-১৯ চিকিৎসায় প্রস্তুত রয়েছে জেলার সরকারী হাসপাতালের ৫০টি বেড, উপজেলা পর্যায়ে আইসোলেশন বেড রয়েছে ৫৮টি। ডাক্তার রয়েছে ২৪২ জন, নার্স রয়েছে ৪১৯ জন, ব্যক্তিগত সুরক্ষা সমগ্রী পিপিই মজুদ রয়েছে ৬ হাজার ৭৩৮টি ও করোনা আক্রান্ত রোগী আনা নেয়া করার জন্য এ্যাম্বুুলেন্স রয়েছে ২টি।

এছাড়া জেলায় রবিবার (১৭ মে) পর্যন্ত ১ লাখ ৪৯ হাজার ৭৫০ পরিবারের মধ্যে ১৫৯৯ মে.টন চাল ও ৪১ হাজার ৯৬টি পরিবারের মধ্যে নগদ ৮২ লাখ ১৯ হাজার ২৩৫ টাকা ও শিশু খাদ্য বাবদ ১১ হাজার ৩১৮ পরিবারকে ১৮ লাখ ৩০ হাজার ৫০৫ টাকা প্রদান করেছে জেলা প্রশাসন।

(টাঙ্গাইল সংবাদদাতা, ঘাটাইল ডট কম)/-

রিলেটেড নিউজ

নতুন ৪ জন সহ টাঙ্গাইলে করোনা আক্রান্ত বেড়ে ১৩৫

নতুন ৪ জন সহ টাঙ্গাইলে করোনা আক্রান্ত বেড়ে ১৩৫

টাঙ্গাইলে নতুন করে আরও চারজন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৩৫ জনে। জানা গেছে, আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় দুজন,...

বিস্তারিত
ঘাটাইলে গাজীপুর ফেরত জুলফিকার করোনা আক্রান্ত

ঘাটাইলে গাজীপুর ফেরত জুলফিকার করোনা আক্রান্ত

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার আনেহলা ইউনিয়নে গাজীপুর ফেরত এক যুবকের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আজ বুধবার (২৮ মে) উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়...

বিস্তারিত
অসহায় মানুষদের জন্য আপনাকে বাঁচতে হবে স্যার

অসহায় মানুষদের জন্য আপনাকে বাঁচতে হবে স্যার

ডা. জাফরুল্লাহ চৌধুরী মহান মুক্তিযুদ্ধের এক কিংবদন্তি যোদ্ধা। রণাঙ্গনে ফিল্ড হাসপাতাল প্রতিষ্ঠা করে প্রাণ বাঁচিয়েছিলেন অসংখ্য আহত ও অসুস্থ মুক্তিযোদ্ধার।...

বিস্তারিত
ইউনাইটেড হাসপাতালের করোনা ইউনিটে আগুন, ৫ রোগী নিহত

ইউনাইটেড হাসপাতালের করোনা ইউনিটে আগুন, ৫ রোগী নিহত

ঢাকার গুলশানে ইউনাইটেড হাসপাতালের করোনা ইউনিটে আগুনের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে পাঁচজন মারা গেছেন। তারা সবাই করোনার রোগী ছিলেন। নিহতদের মধ্যে চারজন পুরুষ ও একজন...

বিস্তারিত

সাম্প্রতিক প্রকাশনাসমূহ

ফেসবুক (ঘাটাইলডটকম)

Adsense

Doctors Dental

ঘাটাইলডটকম আর্কাইভ

বিভাগসমূহ

Divi Park

পঞ্জিকা

মে 2020
শনি রবি সোম বুধ বৃহ. শু.
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

Adsense

%d bloggers like this: