জাহালমের ক্ষতিপূরণ প্রশ্নে রুলের শুনানি শেষ, যেকোনো দিন রায়

বিনা দোষে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় তিন বছর কারা ভোগ করা নিরীহ পাটকলশ্রমিক জাহালমের ক্ষতিপূরণ প্রশ্নে রুলের শুনানি শেষ হয়েছে। যেকোনো দিন রায় ঘোষণা করবেন আদালত। বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার (১২ ফেব্রুয়ারি) শুনানি গ্রহণ শেষে রায়ের জন্য অপেক্ষমাণ রাখেন।

দুদকের পক্ষে শুনানি করেন খুরশীদ আলম খান, সোনালী ব্যাংকের পক্ষে জাকির হোসেন, ব্র্যাক ব্যাংকের পক্ষে আসাদুজ্জামান এবং রুলের পক্ষে শুনানি করেন আইনজীবী সুভাষ চন্দ্র দাস।

আইনজীবী জাকির হোসেন প্রথম আলোকে বলেন, জাহালমের ক্ষতিপূরণ প্রশ্নে রুলের শুনানি শেষ হয়েছে। রায়ের জন্য অপেক্ষমাণ রেখেছেন আদালত।

জাহালমের কারাভোগ নিয়ে প্রথম আলোয় ২০১৯ সালের ২৮ জানুয়ারি ‘৩৩ মামলায় ভুল আসামি জেলে, স্যার, আমি জাহালম, সালেক না…’ শীর্ষক প্রতিবেদন প্রকাশিত হয় । প্রকাশিত প্রতিবেদনটি আমলে নিয়ে গত বছরের ৩ ফেব্রুয়ারি সব মামলা থেকে অব্যাহতি দিয়ে জাহালমকে মুক্তি দেওয়ার নির্দেশ দেন হাইকোর্ট।

গত বছরের ২১ আগস্ট দুদক হাইকোর্টে আরেক প্রতিবেদন দিয়ে জানায়, জাহালমের কারাভোগের ঘটনায় তদন্ত প্রক্রিয়ায় জড়িত দুদকের ১১ কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করেছে দুদক।

(অনলাইন ডেস্ক, ঘাটাইলডটকম)/-