জাবি ছাত্রদলের সভাপতি সহ চারজনকে বহিষ্কার

সংগঠনের শৃংখলাবিরোধী কাজে জড়িত থাকার অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ছাত্রদলের সভাপতি সোহেল রানাসহ চারজনকে বহিষ্কার করা হয়েছে। কেন্দ্রীয় ছাত্রদলের সহ-দফতর সম্পাদক আজিজুল হক সোহেল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে রোববার (৫ জানুয়ারি) এ তথ্য জানানো হয়। সোহেল রানা টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সন্তান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের শৃঙ্খলাপরিপন্থী কাজে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি সোহেল রানা, ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক নাদিয়া পাঠান পাপন, ঢাকা কলেজ ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি এইচএম রাশেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মুমিনুল ইসলাম জিসানকে বহিষ্কার করা হয়েছে।

নেতাদের বহিষ্কারের বিষয়ে ফজলুর রহমান খোকন বলেন, সংগঠনবিরোধী কার্যক্রমের সঙ্গে জড়িত থাকার অভিযোগে চারজনকে বহিষ্কার করা হয়েছে। এর মধ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতিকেও বহিষ্কার করা হয়েছে। শিগগিরিই বিশ্ববিদ্যালয় ছাত্রদলে ভারপ্রাপ্ত সভাপতি করা হবে।

এ বিষয়ে বহিষ্কৃত জাবি ছাত্রদল সভাপতি সোহেল রানা বলেন, বহিষ্কারের বিষয়টি শুনেছি। ছাত্রদলের কাউন্সিলের সময় কিছু অনিয়ম ও কমিটিতে বৈষম্যের প্রতিবাদ করেছিলাম। এছাড়া আমি বার বার ছাত্রলীগের হামলার শিকার হয়েছি, তিনবার জেলে গিয়েছি, অনেক মামলা রয়েছে আমার নামে, তবু আমাকে কমিটিতে না রাখায় প্রতিবাদ জানিয়েছি। এসব কারণেই হয়ত আমাকে বহিষ্কার করা হয়েছে।

সোহেলকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন জাবি ছাত্রদল সাধারণ সম্পাদক আবদুর রহিম সৈকতও।

(যুগান্তর, ঘাটাইলডটকম)/-