জরিপে জনপ্রিয়তার শীর্ষে আরটিভি, দ্বিতীয় দীপ্ত

গত রোজার ঈদের মতো এবারও কোরবানির ঈদের সাত দিনের নানামাত্রিক বিনোদন অনুষ্ঠান ও নাটক প্রচারের মাধ্যমে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছে বেসরকারি টিভি চ্যানেল আরটিভি।

সদ্য প্রকাশিত টিআরপি (টেলিভিশন রেটিং পয়েন্ট) প্রতিবেদন থেকে বিষয়টি জানা যায়। এতে দ্বিতীয় অবস্থানে আছে দীপ্ত টিভি। চ্যানেলটি গত রোজার ঈদে সেরা ১০-এর বাইরে ছিল।

জানা যায়, আরটিভি ঈদ আয়োজনে কোনও নাটক বা অনুষ্ঠান পুনঃপ্রচার করা হয়নি। ৩৫টি একক নাটক, ৭ পর্বের ২টি ধারাবাহিক নাটক, ৩টি গানের অনুষ্ঠান, একটি নৃত্যানুষ্ঠান এবং ১৪টি বাংলা চলচ্চিত্র দিয়ে সাজানো হয়েছিল পুরো আয়োজন।

ব্যঞ্জনবর্ণ, আপনার ছেলে কী করে?, ভেজ নন ভেজ, বনলতা ও জোনাকির গল্প- নাটকগুলো দর্শকদের দৃষ্টি কাড়তে সক্ষম হয়।

‘হৈ হৈ রৈ রৈ’ নামের ৭ পর্বের এ ধারাবাহিকটিও ঈদে দর্শকদের মাঝে তৈরি করেছে নতুন রসবোধ।

আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান বলেন, ‘আমরা সবসময় দর্শকদের পছন্দের প্রতি যত্নশীল। বিনোদনের পাশাপাশি মানুষকে সচেতনতার দিকগুলো আমরা গুরুত্বের সাথে বিবেচনায় রাখি।

তিনি বলেন, আমি মনে করি, দর্শক জরিপে শীর্ষে আসায় আমাদের দর্শকদের প্রতি আমাদের দায়িত্ব আরও বেড়ে গেল। সামনের দিনগুলোতেও দর্শকরা আমাদের পাশে থাকবে, এমনটাই আশা করি।’

দীপ্ত টিভিতে এই ঈদে প্রচারিত হয়েছে ১৪টি বাংলা সিনেমা, ৩টি সাত পর্বের ধারাবাহিক নাটক, ২১টি একক নাটক। যার মধ্যে ৬টি একক নাটক দীপ্ত টিভির নিজস্ব প্রযোজনায় তৈরি করা হয়েছে।

আরও ছিল ৭টি ঘরবন্দি সময়ের গল্পের শর্টফিল্ম এবং ৭টি ঘরবন্দি সম্পর্কের গল্পের শর্টফিল্ম। ছিল বাংলা সিনেমার গান নিয়ে অনুষ্ঠান এবং তুর্কি ধারাবাহিক ‘সুলতান সুলেমান কোসেম’ ও তুর্কি ধারাবাহিক ‘বাহার’।

দীপ্ত টিভির সিইও ফুয়াদ চৌধুরী বলেন, ‘অনেকদিন ধরেই দীপ্ত টিভি টিআরপি রিপোর্টে উপরের দিকে অবস্থান করছে। সাফল্যের সেই ধারাবাহিকতায় এই ঈদুল আজহাতেও বাংলাদেশি চ্যানেলগুলোর মধ্যে ২য় স্থানে অবস্থান করেছে দীপ্ত। আমরা সব সময়ই দর্শক চাহিদার কথা মাথায় রেখে অনুষ্ঠানসূচি সাজাই। এবারও তার ব্যতিক্রম হয়নি।’

নাট্যাঙ্গনের বড় তারকাদের মেলা ছিল দীপ্তর পর্দায়। চঞ্চল চৌধুরী, মোশাররফ করিম, জাহিদ হাসান, অপূর্ব, নিশো, মেহজাবীন, তানজিন তিশা, শবনম ফারিয়া, নাদিয়া মীম, তাসনুভা তিশাসহ আরও অনেক জনপ্রিয় তারকারা নাটকগুলোতে অভিনয় করেছেন।

(অনলাইন ডেস্ক, ঘাটাইল ডট কম)/-

Print Friendly, PDF & Email