জমে উঠেছে টাঙ্গাইল এডভোকেট বার সমিতির নির্বাচন

টাঙ্গাইল জেলা এডভোকেট বার সমিতির ২০১৯ সালের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন জমে উঠছে। আগামী ২০ ফেব্রুয়ারি এই নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনী আমেজ বইছে আদালত অঙ্গনে। বরাবরের মতো এবারো নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে।

একটি হচ্ছে মহাজোট সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত আলো-নাছিম পরিষদ, অপরটি বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল মনোনীত সাত্তার-মঈদুল পরিষদ।

গত ৩১ জানুয়ারি ছিল প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।

বার সমিতির ১৭টি পদের বিপরীতে দুই প্যানেলের ৩৪ জন আইনজীবী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত আলো-নাছিম পরিষদের প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম খান আলো, সহ-সভাপতি বংশী বিনোদ গোস্বামী ও হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক এ কে এম নাছিমুল আক্তার, যুগ্ম-সম্পাদক মোহাম্মদ রুহুল আমীন, লাইব্রেরি সম্পাদক হাফিজুর রহমান খান, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক আকবর হোসেন রানা, ক্রীড়া সম্পাদক জগদীশ চন্দ্র বিশ্বাস এবং কার্যনির্বাহী সদস্যরা হলেন এস এম জহিরুল ইসলাম, সারমিন খান, কামরুল ইসলাম স্বপন, নুরুল হুদা মিন্টু, মোহাম্মদ ইকবাল হোসেন, অনুপম দে অপু, মোহাম্মদ মোফাজ্জল হোসেন, মোহাম্মদ জিয়ারত আলী ও জাহাঙ্গীর আলম তালুকদার।

অন্যদিকে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল মনোনীত সাত্তার-মঈদুল পরিষদের প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন সভাপতি মোহাম্মদ আব্দুস সাত্তার মিয়া, সহ-সভাপতি মোহাম্মদ লুৎফর রহমান ও মোহাম্মদ মোবারক হোসেন, সাধারণ সম্পাদক মঈদুল ইসলাম শিশির, যুগ্ম-সম্পাদক মোহাম্মদ আব্দুল মালেক খান, লাইব্রেরি সম্পাদক মোহাম্মদ গোলাম মোস্তফা, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক শাহজাহান মিয়া টিটু, ক্রীড়া সম্পাদক খন্দকার রুকুনুজ্জামান এবং কার্যনির্বাহী সদস্যরা হলেন রকছি মেহেদী, মোহাম্মদ রইজ উদ্দিন, রফিকুল ইসলাম রফিক, মোহাম্মদ শফিকুল ইসলাম, আরিফুর রহমান খান, খন্দকার মনিরুল ইসলাম, রাশেদা আক্তার, খন্দকার আসাদুজ্জামান ও মোহাম্মদ লিটন মিয়া।

নির্বাচন কমিশনার হিসেবে দায়িদ্ব পালন করছেন এডভোকেট মোনায়েম হোসেন খান আলম।

(টাঙ্গাইল সংবাদদাতা, ঘাটাইলডটকম)/-

324total visits,1visits today