জনস্বার্থে সিলেটের কোটি টাকার জমি ছেড়ে দিলো মুহিত পরিবার

জনস্বার্থে প্রায় কোটি টাকা মূল্যের জমি ছেড়ে দিয়েছেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও বর্তমান পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের পরিবার সদস্যরা। সড়ক প্রশস্তকরণের জন্য তারা এ জমি ছেড়ে দেন।

সিলেট নগরীর ব্যস্ততম এলাকা ধোপাদিঘীর পাড়ে মুহিত পরিবারের বাসভবন ‘হাফিজ কমপ্লেক্স’ অবস্থিত। তাদের বাসভবনের পাশের সড়ক প্রশস্ত করার জন্য জায়গা দরকার ছিল সিটি কর্পোরেশনের। সে কারণে এ জমি দান করেন মুহিত পরিবার। কোটি টাকা মূল্যের ওই জমি মুহিত পরিবারের নিজস্ব সম্পত্তি ছিল।

এর আগে শনিবার সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী হাফিজ কমপ্লেক্সে যান। সেখানে গিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের বড় ভাই সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কাছে সড়ক প্রশস্তকরণের জন্য ভূমি ছেড়ে দেওয়ার অনুরোধ জানান মেয়র আরিফুল। মেয়রের অনুরোধে জনস্বার্থে সড়কের জন্য ভূমি ছেড়ে দিতে রাজি হন আবুল মাল আবদুল মুহিত। সোমবার বিকেলে হাফিজ কমপ্লেক্সের সামনের দেওয়াল ভাঙার কাজ শুরু করে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)।

এ ব্যাপারে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘সড়ক প্রশস্তকরণের জন্য আবুল মাল আবদুল মুহিতকে জমিটি ছেড়ে দেয়ার অনুরোধ করেছিলাম। তিনি আমার অনুরোধে জনস্বার্থে জমিটি ছেড়ে দিয়েছেন। হাফিজ কমপ্লেক্সের জমি জনস্বার্থে ছেড়ে দেয়ার ঘটনা দৃষ্টান্ত হয়ে থাকবে সবার কাছে।’

(অনলাইন ডেস্ক, ঘাটাইলডটকম)/-

182total visits,1visits today