চলমান ডেঙ্গু পরিস্থিতিতে স্বাস্থ্যমন্ত্রী মালয়েশিয়ায়

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বিদেশে অবস্থান করছেন। স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, মন্ত্রী মালয়েশিয়ায় অবস্থান করছেন। তবে সরকারি কোনো কাজে তিনি যাননি। যদিও স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্বশীল কর্মকর্তারা আনুষ্ঠানিকভাবে মন্ত্রীর বিদেশ সফরের বিষয়টি স্বীকার করছেন না।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তা দাবি করেছেন, মন্ত্রী মানিকগঞ্জে নিজ এলাকায় বন্যার্তদের সহায়তার কাজে গেছেন। দু-এক দিন পর ঢাকায় ফিরবেন।তবে এলাকায় খোঁজ নিয়ে মানিকগঞ্জে মন্ত্রীর অবস্থান নিশ্চিত হওয়া যায়নি।

চলমান ডেঙ্গু পরিস্থিতির মধ্যে স্বাস্থ্যমন্ত্রীর বিদেশ সফর নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনা হচ্ছে।

বিমানবন্দর সূত্রে জানা যায়, ২৮ জুলাই স্বাস্থ্যমন্ত্রী সপরিবার মালয়েশিয়া গেছেন। টিকিট অনুযায়ী ৪ আগস্ট তাঁর ফেরার কথা।

প্রসঙ্গত, ২৯ জুলাই মন্ত্রণালয়ের এক সভার সিদ্ধান্ত অনুযায়ী ডেঙ্গু ও বন্যার কারণে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সঙ্গে যুক্ত সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে।

এদিকে ডেঙ্গু রোগসংক্রান্ত জনভোগান্তি নিরসনে ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের চলমান কার্যক্রম তদারক করতে স্বাস্থ্যমন্ত্রী তাঁর নিজ দপ্তরে ডেঙ্গু রোগসংক্রান্ত ‘মিনিস্টার মনিটরিং সেল’ গঠন করেছেন বলে মঙ্গলবার এক তথ্যবিবরণীতে জানানো হয়। এই সেল ডেঙ্গু রোগ পরীক্ষার ফি-সংক্রান্ত সরকারি নির্দেশনার কোনো প্রকার লঙ্ঘন হলে অভিযোগ গ্রহণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

(অনলাইন ডেস্ক, ঘাটাইলডটকম)/-