ঘাটাইল সেনানিবাসে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনার অনুষ্ঠান

টাংগাইলের ঘাটাইল শহীদ সালাউদ্দিন সেনানিবাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা এবং স্বদেশ প্রত্যাবর্তন দিবস যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার সাথে পালিত হয়েছে।

শুক্রবার (১০ জানুয়ারি) বিকেল ৫টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় প্যারেড স্কয়ার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর শুভ উদ্বোধন করার পরেই ঘাটাইল শহীদ সালাউদ্দিন সেনানিবাসে এরিয়া কমান্ডার এবং ১৯ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মিজানুর রহমান শামীম এর নেতৃত্বে যথাযথ মর্যাদার সাথে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনার নানা কর্মসূচি পালিত হয়েছে।

একইসাথে বঙ্গবন্ধু সেনানিবাস ও মোমেনশাহী সেনানিবাসে উক্ত অনুষ্ঠানটি সমমর্যাদায়একই কর্মসূচি পালন করা হয়েছে।

কেন্দ্রীয়ভাবে জাতীয় প্যারেড গ্রাউন্ড থেকে প্রধানমন্ত্রী ক্ষণগণনার সুইচ চাপার সাথে সাথে ঘাটাইল শহীদ সালাউদ্দিন সেনানিবাসের সেনানিবাসের ১৯ পদাতিক ডিবিশন মাঠে স্থাপিত ক্ষণগণনার ঘড়ির সুইচ চেপে এবং কবুতর উড়িয়ে শুভ উদ্বোধন করেন ১৯ পদাতিক ডিবিশনের জিওসি মেজর জেনারেল মিজানুর রহমান শামীম।

এসময় শহীদ সালাউদ্দিন সেনানিবাসের বিভিন্ন পর্যায়ের অফিসার জেসিও এনসিও সৈনিকবৃন্দসহ শহীদ সালাউদ্দিন সেনানিবাসে অবস্থিত বিভিন্ন স্কুল কলেজের সহস্রাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠান উপলক্ষে সেনানিবাসের বিভিন্ন স্থানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের ছবি ব্যানার ফেস্টুন দিয়ে সজ্জিত করা হয়েছে এবং টেলিভিশনে ক্ষণগণনার সরাসরি অনুষ্ঠান বড় পর্দায় সকলকে প্রদর্শন করেন।

(স্টাফ রিপোর্টার, ঘাটাইলডটকম)/-