ঘাটাইল ক্রিকেট একাডেমীর যাত্রা শুরু

টাঙ্গাইলের ঘাটাইলে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে ‘ঘাটাইল ক্রিকেট একাডেমী’। গতকাল শুক্রবার (৮ নভেম্বর) ঘাটাইল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় খেলার মাঠে একাডেমীর শুভ উদ্বোধন করেন পৌরসভার মেয়র শহিদুজ্জামান খান শহীদ।

ক্রিকেট একাডেমীটির উদ্যোক্তারা জানান, বিগত কয়েক বছর আগেও ঘাটাইলে বিভিন্ন ক্লাবগুলোর মাধ্যমে ও স্থানীয় সমাজ সমাজকর্মীদের পৃষ্ঠপোষকতায় পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ের পাড়া মহল্লা পর্যন্ত ক্রিকেট খেলা চলতো। সেসময় ভালো মানের পেশাদার ক্রিকেটাররা সেখানে জনপ্রিয়তাও অর্জন করেছিল। কিন্তু খেলার মাঠের অপ্রতুলতা, ক্রিকেটে সঠিক উৎসাহ ও সহযোগিতা না থাকা এবং সামাজিক ক্লাব গুলোর কার্যক্রম সীমিত হয়ে যাওয়ায় এখন ঘাটাইলে ক্রিকেট খেলার আয়োজন ও ভালো মানের ক্রিকেটার তৈরি হচ্ছে না। আর তাই পেশাদার ক্রিকেটার তৈরির লক্ষ্যে কাজ করবে ঘাটাইল ক্রিকেট একাডেমী।

ঘাটাইল ক্রিকেট একাডেমীর প্রশিক্ষক বিকেএসপির প্রাক্তন ছাত্র মেহেদি হাসান সুমন ঘাটাইলডটকমকে জানান, সারা বাংলাদেশ ও ঘাটাইলে ক্রিকেটের জনপ্রিয়তাকে আরও বাড়াতে আমরা তরুণরা এই উদ্যোগ গ্রহণ করেছি। ক্রিকেট ও শিক্ষার্থীদের শরীরচর্চার বিষয়টিকে অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্ব দিয়ে সবাইকে নিয়ে একটি সুন্দর সমাজ গড়ে তোলাই এই একাডেমীর লক্ষ্য ও উদ্দেশ্য।

উদ্বোধনী অনুষ্ঠানে ঘাটাইল পৌরসভার মেয়র শহিদুজ্জামান খান শহীদ বলেন, বাংলাদেশে ক্রিকেট ও ক্রিকেটারদের ভবিষ্যৎ খুবই উজ্জ্বল। আমাদের সমাজে খেলাধুলার সুযোগ অনেকটা সংকীর্ণ হয়ে যাওয়াতে মেধাবীরা অন্য কোন কাজে সময় ব্যয় করছে। স্কুল ও কলেজ পর্যায়ে নানা টুর্নামেন্ট আয়োজনের মাধ্যমে পৃষ্ঠপোষকতা দিয়ে তরুণদের খেলাধুলায় আগ্রহ সৃষ্টির জন্য বর্তমান সরকার কাজ করছে। এই ক্রিকেট একাডেমীটি মফঃস্বল পর্যায়ে ভালো ক্রিকেটার তৈরিতে ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে ঘাটাইল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ হেলাল উদ্দিন, প্রাক্তন ক্রিকেটার, স্থানীয় ক্রিকেট প্রেমী, সমাজ সেবকরা উপস্থিত ছিলেন।

(নিজস্ব প্রতিবেদক, ঘাটাইলডটকম)/-