ঘাটাইল ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে অনলাইনে চলছে পাঠদান

বিশ্বব্যাপি করোনা ভাইরাসের থাবায় থমকে গেছে পৃথিবী। করোনার এই মহামারিতে শিক্ষাসহ সকল অর্থনীতি কার্যক্রম একেবারে ভেঙ্গে পড়েছে। স্কুল- কলেজ বন্ধ থাকায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে লাখ লাখ কোমলমতি শিক্ষার্থীরা। অভিভাবকরা তাদের সন্তানদের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত। এমতাবস্থায় টাঙ্গাইলের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ঘাটাইল ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে চলছে অন লাইনে শিক্ষা কার্যক্রম।

করোনার ভয়াবহ পরিস্থিতিতে বর্তমানে স্কুল কলেজ বন্ধ থাকলেও স্বনামধন্য, ব্যতিক্রমধর্মী এ প্রতিষ্ঠানটি কোমলমতি শিক্ষার্থীদের ভবিষ্যতের কথা চিন্তা করে গত ২ এপ্রিল-২০২০ থেকে অত্র প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের দিক নির্দেশনায় এবং অধ্যক্ষ মহোদয়ের তত্বাবধানে ভাইভার গ্রুপ ও ইউটিউবে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে। ফলে শিক্ষার্থীরা ঘরে বসেই তাদের শিক্ষাকার্যক্রম অব্যাহত রাখার জন্য প্রয়োজনীয় দিক নির্দেশনা পাচ্ছে।

ইতিমধ্যে এই উদ্যোগটি অভিভাবক মহলে বেশ প্রশংসিত হয়েছে।

শিক্ষাকার্যক্রমকে আরো বেগমান ও প্রাণবন্ত করতে গত ১১ মে জুম অ্যাপস্ এর মাধমে অধ্যক্ষ লে.কর্ণেল জি এম সারওয়ার শিক্ষকদের নিয়ে এক ভিডিও কনফারেন্সের আয়োজন করেন। উক্ত কনফারেন্সে জুম অ্যাপসের মাধ্যমে শিক্ষার্থীরা কিভাবে লাইভে শিক্ষকদের কাছ থেকে বিভিন্ন প্রশ্নের উত্তর পেতে পারে এ বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।

অধ্যক্ষ লে.কর্ণেল জি এম সারওয়ার এর উপস্থিতিতে গতকাল বুধবার (১৩ মে) অত্র প্রতিষ্ঠানে জুম অ্যাপসে লাইভে ক্লাশ পরিচালনা করা হয়।

অন লাইনে শিক্ষা কার্যক্রম বিষয়ে অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ লে.কর্ণেল জি এম সারওয়ার এর সাথে কথা বললে তিনি ঘাটাইল ডট কমকে জানান, করোনার এই দুর্যোগময় পরিস্থিতিতে শিক্ষার্থীরা যাতে পাঠবিমুখ না হয়, তারা যেন ঘরে বসেই শিক্ষাকার্যক্রম চালিয়ে যেতে পারে সে জন্য এই প্রতিষ্ঠান নিজস্ব ব্যবস্থাপনায় অন লাইনে শিক্ষাকার্যক্রম চালু করেছে।

(স্টাফ রিপোর্টার, ঘাটাইল ডট কম)/-