ঘাটাইল উপজেলা কৃষক লীগের বর্তমান কমিটি বহাল, বিলুপ্তি ঘোষণা অবৈধ

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা কৃষক লীগের কমিটি বহাল আছে এবং এটি এখনও বিলুপ্ত হয়নি বলে জানিয়েছেন টাঙ্গাইল জেলা কৃষক লীগের সভাপতি জহিরুল ইসলাম মাষ্টার। আজ সোমবার (২৪ ফেব্রুয়ারি) কৃষক লীগের টাঙ্গাইল জেলা শাখার সভাপতি জহিরুল ইসলাম মাষ্টার কর্তৃক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য পাওয়া যায়।

ঘাটাইলডটকম প্রাপ্ত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২২ ফেব্রুয়ারি টাঙ্গাইল জেলা কৃষক লীগের কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত ছাড়াই জেলা কৃষক লীগের সহ সভাপতি জমির উদ্দিন আজমেরি ঘাটাইল উপজেলা কৃষক লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছেন, যা সম্পূর্ণ অবৈধ ও ভিত্তিহীন। এ ঘটনার তীব্র প্রতিবাদ জানানো হয় প্রেস বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ঘাটাইল উপজেলা কৃষক লীগের আহব্বায়ক আলমগির হোসেন বাবু এবং যুগ্ন আহবায়ক শোয়েব রানার কমিটি বৈধ এবং এখনও বহাল রয়েছে।

এছাড়াও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সংগঠন বিরোধী কাজের জন্য টাঙ্গাইল জেলা কৃষক লীগের সহ সভাপতি জমির উদ্দিন আজমেরির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। এই লক্ষ্যে আজ সোমবার তাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে। নোটিশে ৭ দিনের মধ্যে তাকে লিখিতভাবে কারণ দর্শানোর নির্দেশনা দেওয়া হয়েছে। টাঙ্গাইল জেলা কৃষক লীগের সভাপতি জহিরুল ইসলাম মাষ্টার কর্তৃক আজ সোমবার স্বাক্ষরিত পৃথক এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য পাওয়া যায়।

শনিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে ঘাটাইল পৌরসভা মিলনায়তনে উপজেলা কৃষক লীগের বর্ধিত সভায় জেলা কৃষক লীগের সহ-সভাপতি জমির উদ্দিন আজমেরি ওই কমিটি বিলুপ্ত ঘোষণা করে আগামি তিন মাসের মধ্যে উপজেলা কৃষক লীগের সম্মেলন করার নির্দেশনা দেন। সভায় আরও উপস্থিত ছিলেন, ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবু, পৌরসভার মেয়র শহিদুজ্জামান খান শহীদ, জেলা কৃষক লীগের সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহাঙ্গীর আলম, সমবায় বিষয়ক সম্পাদক উত্তম কুমার ঘোষ, ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক ও সংগ্রামপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম মিয়া, যুগ্ম-আহ্বায়ক মজিবুর রহমান, ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান আজাদ, ঘাটাইল সদর ইউপি চেয়ারম্যান হায়দার আলী, লোকেরপাড়া ইউপি চেয়ারম্যান শরিফ হোসেন, সাগরদীঘি ইউপি চেয়ারম্যান হেকমত সিকদার, সাবেক ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম হেস্টিং প্রমুখ।

এ বিষয়ে জেলা কৃষক লীগের সভাপতি জহিরুল ইসলাম মাস্টার ঘাটাইলডটকমকে জানান, ঘাটাইল উপজেলা কৃষক লীগের বর্তমান কমিটিকে বিলুপ্ত করা হয়নি। বিভিন্ন পত্র পত্রিকার মাধ্যমে আমি এই বিষয়টি দেখেছি। আমি আরও শুনেছি টাঙ্গাইল জেলা কমিটির দুজন সদস্য ঘাটাইলের ঐ সভায় উপস্থিত ছিলেন। তারা ঘাটাইল উপজেলা কৃষক লীগের কমিটি বিলুপ্ত করার এখতিয়ার রাখেন না। তাদের এই সংগঠন বিরোধী কাজের জন্য ইতোমধ্যে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে। দেখি তিনি কি জবাব দেন। জবাব পেলে ও না পেলে পরে তাদের বিরুদ্ধে সংগঠনের নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

(স্টাফ রিপোর্টার, ঘাটাইলডটকম)/-