ঘাটাইলে ২০১৮ সালের প্রশ্নে এসএসসি পরীক্ষা

টাঙ্গাইলের ঘাটাইলে একটি কেন্দ্রের একটি কক্ষে ২০১৮ সালের প্রশ্নে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ওই কক্ষে ৪টি বিদ্যালয়ের মোট ৯২ শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় ২০১৯ সালের পরিবর্তে ২০১৮ সালের প্রশ্নে পরীক্ষা দিয়েছে।শনিবার (২ ফেব্রুয়ারি) পরীক্ষার প্রথম দিনে উপজেলার মুকুল একাডেমির কেন্দ্রের একটি কক্ষে এই ঘটনা ঘটে।

এ ঘটনায় এক শিক্ষার্থীর অভিভাবক আসাসুজ্জামান ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলরুবা আহমেদ কাছের একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগে জানা যায়, ওই অভিভাবকের ছেলেসহ কদলতলী হাসান পাবলিক উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান শাখার ৩২ শিক্ষার্থীসহ মোট ৪টি বিদ্যালয়ের ৯২ শিক্ষার্থী মুকুল একাডেমি কেন্দ্রের একটি কক্ষে এসএসসি পরীক্ষার অংশগ্রহণ করে। কিন্তু ওই কেন্দ্রের সচিব ২০১৯ সালের স্থলে ২০১৮ সালের প্রশ্নেপত্র সরবরাহ ছাত্র-ছাত্রীদের ভবিষ্যত অন্ধকারে ঠেলে দিয়েছে।

এ অবস্থায় পরীক্ষার্থীদের ব্যাপারে প্রতিকার এবং সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেন।

এ ব্যাপারে ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলরুবা আহমেদ ঘাটাইলডটকমকে বলেন, ওই কেন্দ্রের একটি কক্ষে শুধুমাত্র এমসিকিউ প্রশ্নে ২০১৯ সালের স্থলে ২০১৮ সালের প্রশ্নেপত্র দেয়া হয়েছে। বিষয়টি আমি শিক্ষাবোর্ডকে জানিয়েছি। এছাড়া এ ঘটনায় জড়িত শিক্ষকদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

(নিজস্ব প্রতিবেদক, ঘাটাইলডটকম)/-

571total visits,1visits today