ঘাটাইলে লাল মাটি কেটে বিক্রি করায় ব্যবসায়ীর ৫০ হাজার টাকা জরিমানা

টাঙ্গাইলের ঘাটাইলে পাহাড়ের লাল মাটির টিলা কাটার অপরাধে আবু বকর সিদ্দিক নামে এক মাটি ব্যবসায়ীর কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১২ জানুয়ারি) রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অঞ্জন কুমার সরকার এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার জানান, উপজেলার দেওপাড়া ইউনিয়নের মলাজানি এলাকায় পাহাড়ের লাল মাটির টিলা কাটার খবর পেয়ে অভিযান পরিচালনা করা হয়। এ সময় অবৈধভাবে পাহাড় কাটার অপরাধে উপজেলার জুগিয়াটেংগর গ্রামের মাটি ব্যবসায়ী আবু বকর সিদ্দিককে (৪০) ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আর অবৈধভাবে পাহাড়ের লাল মাটি কাটবেন না বলে মুচেলেকা প্রদান করেন। ভ্রাম্যমান আদালতের অভিযান চলমান থাকবে বলে তিনি জানান।

এলাকাবাসী জানান, আবু বকর সিদ্দিক উপজেলার মলাজানি বাজার এলাকার পশ্চিম পার্শ্বে বিশালকৃতির লাল মাটির টিলা কেটে মাটি বিক্রি করে আসছিলেন। স্থানীয়দের দাবি ইতিমধ্যে তিনি টিলা কেটে প্রায় ২০ লাখ টাকার মাটি বিক্রি করেছেন।

গতকাল মঙ্গলবার ঘাটাইল ডট কমকে ‘ঘাটাইলের লাল পাহাড়ে কালো থাবা, নির্বিকার কর্তৃপক্ষ’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে আবু বকর সিদ্দিকের নাম বেড়িয়ে আসে। এরই প্রেক্ষিতে উক্ত ব্যবসায়ীর ৫০ হাজার টাকা জরিমানা করলেন ভ্রাম্যমাণ আদালত।

(নজরুল ইসলাম, ঘাটাইল ডট কম)/-

Print Friendly, PDF & Email